ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষ

জবি ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাত বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০১ আগস্ট ২০২২
জবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে এবং ভোলায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের বাধার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রদল।

সোমবার (১ আগস্ট) দুপুরে এ কর্মসূচি পালন করেন তারা।

জবি ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রায়সাহেব বাজার থেকে শুরু হয়ে শাখারিবাজার মোড় ঘুরে জজ কোর্টের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সমাবেশে আসাদুজ্জামান আসলাম বলেন, ‘বিএনপি, ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দলসহ সব অঙ্গ সংগঠন এবং সাধারণ মানুষের ওপর নির্বিচারে গুলি বর্ষণের অধিকার পুলিশের নেই। এমন আচরণ ভবিষ্যতে হলে ছাত্র-জনতাকে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিরোধ গড়ে তুলবে।’

সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, ‘পুলিশের বাহিনীর দলীয় আচরণ চলবে না। কেউ যদি এমন আচরণ করতে চান, তাহলে পুলিশের পোশাক ছেড়ে মুজিবকোর্ট পরিধান করেন। তাহলেই তখন তাদের রাজপথে মোকাবিলা করা হবে। কোনো রাষ্ট্রীয় বাহিনীর গুটিকয়েক লোকের জন্য পুরো বাহিনী দায় নিক, আমরা তা চাই না। এ সময় তিনি দলীয় মানসিকতার সব পুলিশ সদস্যকে সতর্ক করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রুমী, দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ প্রমুখ।

এর আগে রোববার (৩১ জুলাই) ভোলায় বিএনপি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মো. আব্দুর রহিম নামে একজন নিহত হয়েছেন। এতে ছয় পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অন্তত ৫০ জন।

ওইদিন বেলা সাড়ে ১১টার দিকে ভোলা জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুর রহিম ভোলাসদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের নেতা বলে জানা গেছে।

রায়হান আহমেদ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।