শেকৃবির শেরেবাংলা হলে ধস, পরিচ্ছন্নতাকর্মী আহত

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শেরেবাংলা হলের কিছু অংশ ধসে পড়েছে। ধসে পড়া অংশের আঘাতে সাদেক নামের এক পরিচ্ছন্নতাকর্মী আহত হয়েছেন। ঘটনার পরে প্রভোস্ট অধ্যাপক ড. জুবায়ের আল মাহমুদ ও সহকারী প্রভোস্ট অধ্যাপক শাহরিয়ার জামান হল পরিদর্শন করেছেন।

বুধবার (২২ মার্চ) দুপুর ১২টার দিকে শেরেবাংলা হলের এ ব্লকের ৩০২ নম্বর কক্ষে ছাদে ধসের ঘটনা ঘটে। শিক্ষার্থী নিজামুলের ওপর ধসে পড়া অংশ পড়লে প্রশাসনকে অবহিত করেন শিক্ষার্থীরা। পরে পরিচ্ছন্নতাকর্মী সাদেক রুমের অবস্থা দেখতে ও পরিষ্কার করতে এলে তিনি আহত হন। তখন ওই কক্ষের অন্য আবাসিক শিক্ষার্থীরা থাকলেও সৌভাগ্যবশত ধসস্থলের নিচে কেউ ছিলেন না। ফলে কেউ হতাহত হননি।

jagonews24

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উত্তরদিকে অবস্থিত শেরেবাংলা হলটি তিনতলা বিশিষ্ট এবং দুটি ব্লকে বিভক্ত। পরিচ্ছন্নতাকর্মী সাদেক ৩০২ নম্বর কক্ষের ছাদের অংশ খোঁচা দিয়ে যাচাই করতে গেলে তার ওপর হুড়মুড়িয়ে ধসে পড়ে ভাঙা অংশ। এতে আহত হন তিনি।

আরও পড়ুন: হলে সিনিয়ররা গণরুমে, সিট বরাদ্দ পেলেন জুনিয়ররা

ঘটনার পর হলের একই ব্লকের তিনতলার অন্য কক্ষগুলোতে ছাদের অংশ যাচাই করে দেখতে গেলে ৩০১, ৩০৩, ৩০৫, ৩০৬ নম্বর কক্ষের ছাদের অংশ ধসে পড়ে। হলের এ ব্লকের তিনতলার আবাসিক শিক্ষার্থীরা ধারণা করছেন, যেকোনো সময় আবারও ধস নামতে পারে। এতে আতঙ্ক ও জীবনাশঙ্কায় রয়েছেন তারা।

jagonews24

হলের ৩০৫ নম্বর কক্ষের ৭৫ ব্যাচের শিক্ষার্থী কাউসার হোসাইন জাগো নিউজকে বলেন, শেরেবাংলা হলের ভবনের বয়স অনেক বেশি। এখানে আমরা ও বড় ভাইয়েরা একসঙ্গে থাকি। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করি যেন দ্রুত আমাদের কক্ষের একটি ব্যবস্থা করে দেন অথবা শেরেবাংলা হল নামে নতুন আরেকটি হল তৈরি করে দেন।

এ ঘটনায় শেরেবাংলা হলের প্রভোস্ট অধ্যাপক ড. জুবায়ের আল মাহমুদ বলেন, হল ভবনটি প্রায় ৮০ বছর পুরোনো। এত পুরোনো ভবন সংস্কারের অযোগ্য। ভবনটি এখন পুরোপুরিভাবে অনিরাপদ। আমি ভিসি স্যারকে বিষয়টি জানাবো।

তাসনিম আহমেদ তানিম/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।