নোয়াখালী বিশ্ববিদ্যালয়

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া, পেশ ইমামকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০২:২২ পিএম, ০৪ জুন ২০২৩

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া পরিচালনা করায় পেশ ইমামকে শোকজ করা হয়েছে।

রোববার (৪ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

এর আগে তিনি ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবে গত ১ জুন (বৃহস্পতিবার) পেশ ইমাম হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দিন ভূঁইয়াকে কারণ দর্শাতে ওই চিঠি দেন।

আরও পড়ুন: টাঙ্গাইলে মসজিদের ইমামকে মারধর, গ্রেফতার ২ ভাই

চিঠিতে বলা হয়, ‘গত ৩০ মে ২০২৩ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিতর্কিত ব্যক্তির নামে দোয়া অনুষ্ঠিত হওয়ার বিষয়টি কর্তৃপক্ষের গোচরীভূত হয়েছে। আপনাকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) উক্ত অনুষ্ঠান না করার নির্দেশ দেওয়ার পরও সেটি অমান্য করে মসজিদে দোয়া অনুষ্ঠান করেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট অভিযোগ আসায় আপনাকে আগামী তিন কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো। অন্যথায় বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে পেশ ইমাম হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া কোনো কথা বলতে রাজি হননি।

তবে ডেপুটি রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকার জাগো নিউজকে বলেন, রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্বে থাকা প্রো-ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকি বৃহস্পতিবার (১ জুন) ছুটিতে থাকায় আমি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্বে ছিলাম। ওইদিন কর্তৃপক্ষের নির্দেশে পেশ ইমামকে কারণ দর্শাতে ওই চিঠি দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. দিদার উল আলমকে বারবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। হোয়াটসঅ্যাপে মেসেজ দিয়েও কোনো সদুত্তর পাওয়া যায়নি।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।