সমুদ্র স্নানের মধ্য দিয়ে শেষ হলো রাস মেলা


প্রকাশিত: ০৮:০৪ এএম, ১৪ নভেম্বর ২০১৬

কুয়াকাটায় সমুদ্র স্নানের মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের তিন দিনব্যাপী রাস মেল শেষ হয়েছে। শনিবার সন্ধ্যায় অধিবাসের মধ্য দিয়ে এ উৎসবের শুরু হয়ে সোমবার সকালে সমুদ্র স্নানের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটে। মেলায় অংশ নিতে দেশ-বিদেশের লাখো পুণ্যার্থী ভিড় করেন সমুদ্র সৈকত কুয়াকাটায়। আর উৎসবকে নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ছিলো কঠোর নজরদারি।

Patuakhali

প্রায় দেড়শ’ বছর ধরে শ্রী কৃষ্ণের রাস লীলার স্মরণে কুয়াকাটায় অনুষ্ঠিত হচ্ছে রাস মেলা বা রাস উৎসব। রোববার সারা রাত পূজা-অর্চনা ও ধর্মীয় অনুষ্ঠান শেষে সোমবার সকালে সমুদ্র স্নানের মাধ্যমে নিজেদের যাবতীয় কালিমা মোচনের আশায় স্নান করেন পুণ্যার্থীরা। তারা বিশ্বাস করেন, এতে করে তাদের যাবতীয় মনোবাসনা ও ইচ্ছা পূরণ হবে।

কুয়াকাটা রাস মেলা আয়োজক কমিটির সভাপতি কাজলবরণ দাস বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই দেশে সবাই মিলে একটি সুন্দর লোকজ সাংস্কৃতিক পরিবেশ গড়ে তুলেছে, যা আমাদের হাজার বছরের ঐতিহ্য।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।