সুষ্ঠু নির্বাচন না হলে জাতির জন্য দুর্ভোগ বয়ে আসবে

প্রকাশিত: ০৪:৫২ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৭
সুষ্ঠু নির্বাচন না হলে জাতির জন্য দুর্ভোগ বয়ে আসবে

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না সেটি সময়ই বলে দেবে। যদি দেশে সুষ্ঠু নির্বাচন না হয়, তবে জাতির জন্য দুর্ভোগ বয়ে আসবে। যা ভয়াবহ অবস্থার সৃষ্টি করবে।

জনগণকে সঙ্গে নিয়ে স্বচ্ছতার সঙ্গে নির্বাচন কমিশন কাজ করবে এটাই সকলের প্রত্যাশা। কমিশন জনগণের আস্থা নিয়ে কাজ করতে পারলে রাজনৈতিক দলগুলো তাদের বিপক্ষে কোনো প্রশ্ন তুলতে পারবে না।

শুক্রবার যশোর শহরের জয়তী সোসাইটি মিলনায়তনে সুজনের খুলনা আঞ্চলিক পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজন সম্পাদক আরও বলেন, কারচুপির নির্বাচনের কারণে গণতন্ত্রের ঘাটতি হয়। জোরপূর্বক নির্বাচিত হলে জনপ্রতিনিধিরা জনগণের কল্যাণে কাজ করে না। সুষ্ঠু নির্বাচন হলে জনপ্রতিনিধিরা মানুষের কল্যাণে কাজ করে। কিন্তু রাজনীতি ব্যবসায়করণ হয়েছে। ব্যক্তি গোষ্ঠীর কল্যাণে রাজনীতি হচ্ছে। মানুষকে নির্যাতন নিপীড়ন গণতান্ত্রিক শাসন ব্যবস্থার সঙ্গে সঙ্গতি পূর্ণ নয়।

সুজন যশোর শাখার সভাপতি অ্যাড. সালেহা খাতুনের সভাপতিত্বে আঞ্চলিক পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বদিউল আলম মজুমদার বলেন, ফায়দাতন্ত্রের রাজনীতির কারণে ক্ষমতাসীন দলের অভ্যন্তরে দ্বন্দ্ব সংঘাতের ঘটনা ঘটছে।

সরকারি বরাদ্দের মোটা অঙ্ক ব্যক্তির পকেটে যাচ্ছে। ফলে দলের অভ্যন্তরে সহিংসতা বাড়ছে। ফয়দা লুটের রাজনীতিতে দলের পদ পদবী নিয়ে কাড়াকাড়ি হয়। এজন্য ক্ষমতাসীন দলে হানাহানি বেশি। ফুলে ফেঁপে উঠছে পেশি শক্তির মালিকরা।

সভায় আরও বক্তব্য রাখেন, সুজন খুলনা শাখার সভাপতি অধ্যক্ষ জাফর ইমাম, সাতক্ষীরা শাখার সম্পাদক শেখ হেদায়েতুল ইসলাম, বাগেরহাট শাখার সম্পাদক শরিফুল ইসলাম ঠান্ডু, মাগুরা শাখার সম্পাদক খান শরাফত হোসেন, কুষ্টিয়া শাখার সহ-সভাপতি ইফতেখার হোসেন মিঠু, চুয়াডাঙ্গা শাখার সভাপতি অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, ঝিনাইদহ শাখার সভাপতি আমিনুর রহমান টুকু প্রমুখ।

মিলন রহমান/এআরএ/এমএস