হবিগঞ্জে বৃদ্ধার আকুতিতে আরও ১২০ মেট্রিকটন চাল বরাদ্দ


প্রকাশিত: ১১:৫০ এএম, ৩০ এপ্রিল ২০১৭

হবিগঞ্জে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিতরণের জন্য আরও ১২০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মাঝে শুধু বানিয়াচং উপজেলায়ই দেয়া হয়েছে ৫০ মেট্রিকটন। ত্রাণের জন্য এক বৃদ্ধার আকুতি নিয়ে জাগো নিউজে রোববার খবর প্রকাশের প্রেক্ষিতে তাৎক্ষণিক উল্লেখিত চাল বরাদ্দ দেয় জেলা প্রশাসন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিস সূত্রে জানা যায়, জেলার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বানিয়াচংয়ে দেয়া হয়েছে ৫০ মেট্রিকটন, আজমিরীগঞ্জে ২০ মেট্রিকটন, হবিগঞ্জ সদরে ১৫ মেট্রিকটন, লাখাইয়ে ১০ মেট্রিকটন, নবীগঞ্জে ১০ মেট্রিকটন, বাহুবলে ১৫ মেট্রিকটন নতুন করে রোববার বরাদ্দ দেয়া হয়। এর আগে বানিয়াচংয়ে ৫৬.৯৪০, আজমিরীগঞ্জে ৩৫, হবিগঞ্জ সদরে ২০, লাখাইয়ে ২৫, নবীগঞ্জে ২১, বাহুবলে ৩৫, চুনারুঘাটে ৫ ও মাধবপুরে ৫ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. এমরান হোসেন জানান, এপ্রিল থেকে জুলাই মাস পর্যন্ত ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। রোববার সকালেই নতুন করে কিছু ত্রাণ কয়েকটি উপজেলায় বরাদ্দ দেয়া হয়েছে।

উল্লেখ্য, রোববার জাগো নিউজে হাওরাঞ্চলের কৃষকদের হাহাকারের চিত্র ছবিসহ তুলে ধরা হয়। সবকিছু হারিয়ে ত্রাণ পাচ্ছেননা ৮০ বছরের বৃদ্ধা। তার ছবিসহ স্বাক্ষাৎকারধর্মী একটি প্রতিবেদন প্রকাশ হয়। এর প্রেক্ষিতে প্রশাসন তাৎক্ষণিক উদ্যোগ নিয়ে ১২০ মেট্রিকটন চাল নতুন করে বরাদ্দ দেয়।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :