মুক্তার পাশে বিত্তবানদের দাঁড়ানোর আহ্বান জাকিরের

মাহাবুর আলম সোহাগ
মাহাবুর আলম সোহাগ মাহাবুর আলম সোহাগ , সহকারী বার্তা সম্পাদক (কান্ট্রি ইনচার্জ)
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১০ জুলাই ২০১৭

অদ্ভুত রোগে আক্রান্ত সাতক্ষীরা সদর উপজেলার কামারবাইশা গ্রামের ১২ বছরের কিশোরী মুক্তার চিকিৎসা সহায়তায় বিত্তবানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেইন।

এর আগে রোববার সন্ধ্যায় লুকিয়ে রাখতে হয় মুক্তাকে শিরোনামে জাগো নিউজে সংবাদ প্রকাশে পর সেটি নজরে আসে তরুণ এই নেতার। এরপর তিনি নিজের ফেসবুক ওয়ালে ‘আসুন পাশে দাঁড়াই, আপনি-আমি চাইলে হয়তবা মেয়েটি সুস্থ জীবন ফিরে পাবে’ মন্তব্য লিখে নিউজটি শেয়ার করেন। সেটিতে ১৫ হাজার মানুষ লাইক এবং দুই হাজার ১শ মানুষ শেয়ার করেন। অনেকে সেখানে সহযোগিতার হাত বাড়ানোর আশ্বাস দিয়ে মন্তব্য করেন।

মুক্তাকে সহযোগিতার বিষয় নিয়ে সোমবার রাতে জাগো নিউজের এই প্রতিবেদকের কথা হয় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেইনের সঙ্গে।

তিনি বলেন, ইতোমধ্যে শুনেছি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম সাতক্ষীরার মুক্তা ও সিরাজগঞ্জের শিশু সবুজের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। বিষয়টি জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ স্বাস্থ্য সচিবকে স্যারকে।

তিনি আরও বলেন, আমাদের চারপাশে অসংখ্য অসহায় মানুষ আছে তাদের পাশে সমাজের বিত্তবানগুলো এভাবে দাঁড়ালে হয়তো একদিন সমাজ থেকে অসহায়ত্ব দূর হয়েছে যাবে। তারপরও আমি সমাজের বিত্তবানসহ সকল শ্রেণি পেশার মানুষের প্রতি আহ্বান জানাবো সম্ভব হলে আসুন সবাই মিলে মুক্তার পাশে  দাঁড়াই। চিকিৎসায় কিন্তু মুক্তার শেষ নয়, সামনে তার বাকি জীবনটা পড়ে আছে। 

এর আগেও ছাত্রলীগের এই নেতা নীলফামারীর ব্রেইন টিউমারে আক্রান্ত এক কলেজছাত্রীর চিকিৎসার সার্বিক দায়িত্ব নেন। শুধু তাই নয় ওই কলেজছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ভারতে পাঠানোর ক্ষেত্রেও সার্বিক দায়িত্ব পালন করেন।

এমএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :