টাঙ্গাইলের আস্তানা থেকে সহোদর জঙ্গি আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭
টাঙ্গাইলের আস্তানা থেকে সহোদর জঙ্গি আটক

টাঙ্গাইলের কালিহাতি উপজেলার এলেঙ্গা মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা একটি বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির সদস্য দুই ভাইকে আটক করেছে র‌্যাব। সোমবার দিবাগত রাত ৩টার দিকে তাদের আটক করা হয়।

এরা হলেন- ওই বাড়ির মালিক আবুল হাসান চিশতির দুই ছেলে মাছুম (৩০) ও খোকন (২৫)। এসময় ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ ড্রন, বিস্ফোরক, জিহাদী বই ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর আগে রাত আনুমানিক ১১টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই বাড়িটি ঘিরে ফেলে র‌্যাবের সদস্যরা। আটককৃতরা জেএমবির সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‌্যাব।

tangail-jmb

মঙ্গলবার সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে অভিযান শেষ ঘোষণা দিয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১২ এর অধিনায়ক সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর জানান, সোমবার বিকেলে কালিহাতি উপজেলার এলেঙ্গা মসিন্দা এলাকার সৈয়দ আবুল হাসান চিশতিয়ার বাড়িতে একদল জঙ্গি অবস্থান করছে- এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে সন্ধ্যা থেকে বাসাটি ঘিরে রাখে র‌্যাব-১২ এর সদস্যরা। এরপরই আমরা নিশ্চিত হই ওই বাসায় বেশ কয়েকজন জঙ্গি অবস্থান করছে। এর প্রেক্ষিতে রাতে ওই বাড়িটিতে অভিযান পরিচালনা করা হয়। এ আস্তানা থেকে আটক দুই জঙ্গির তথ্যের ভিত্তিতে ঢাকার মিরপুর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চলছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

tangail-jmb

তিনি আরও জানান, রাতেই ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে। পরিদর্শনের পর অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

আরিফ উর রহমান টগর/আরএআর/জেআইএম