পদ্মায় ৩ লঞ্চডুবি : বৈরি আবহাওয়ায় বিঘ্নিত উদ্ধার কাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৬:২৬ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৭

প্রচুর বৃষ্টি হওয়ায় বিঘ্নিত হচ্ছে শরীয়তপুরে পদ্মা নদীতে ডুবে যাওয়া তিনটি লঞ্চের উদ্ধার কাজ। নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিস নৌযানে করে নিখোঁজ লঞ্চ, যাত্রী ও লঞ্চ স্টাফদের সন্ধান করছে। তবে লঞ্চ তিনটির সন্ধান এখনও মিলেনি। ইতোমধ্যে নৌবাহিনীর ১১ সদস্যের ডুবুরি দল খুলনা থেকে রওনা হয়েছে।

এদিকে বৈরি আবহাওয়ার জন্য উদ্ধার কাজে রওনা হওয়া জাহাজ প্রত্যয় এখনও ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি বলে জানিয়েছেন নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন।

অতিরিক্ত পুলিশ সুপার এহ্সান শাহ বলেন, ভেসে যাওয়া মৌচাক-২ লঞ্চটি ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দূরে দুলারচর এলাকার একটি চরে আটকে আছে। বৈরি আবহাওয়ার কারণে সেখানে পুলিশের ট্রলার যেতে পারছে না। নদী একটু শান্ত হলেই পুলিশের উদ্ধারকারী টিম সেখানে যাবে।

বিআইডব্লিউটিএ’র উপপরিচালক মাহমুদুল হাসান বলেন, উদ্ধারকারী জাহাজ এমভি প্রত্যয় নারায়ণগঞ্জ থেকে রওনা দিয়েছে। এছাড়া মাওয়া থেকে ডুবুরিদের একটি দল এসে পৌঁছেছে। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে তল্লাশি কাজ শুরু করা সম্ভব হচ্ছে না।

উল্লেখ্য, শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ওয়াপদা চেয়ারম্যান ঘাটের টার্মিনালে তীব্র স্রোতে তিনটি লঞ্চ ডুবে গেছে। এতে অন্তত অর্ধশতাধিক যাত্রী নিখোঁজ রয়েছেন। তবে উদ্ধার হয়েছে যাত্রীসহ পাঁচজন। সোমবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ছগীর হোসেন/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :