গাজীপুরে ট্রাক-ট্রেনের সংঘর্ষের ঘটনায় মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০২:২৭ এএম, ২৬ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

গাজীপুরের কালিয়াকৈরে বিদ্যুতের খুঁটিবাহী বিকল ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ ও হতাহতের ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া শনিবার ট্রাকের চালক ও হেলপারের বিরুদ্ধে রেলওয়ের জয়দেবপুর জংশনের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) আশরাফ উদ্দিন বাদী হয়ে কমলাপুর থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ রেলওয়ের পাকশি বিভাগীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, দুর্ঘটনার পরপরই রেলওয়ের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এতে প্রধান করা হয়েছে রেলওয়ের পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. শওকত জামিল মহসী। কমিটির অন্য সদস্যরা হলেন, রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ মো. আসাদুল হক, বিভাগীয় প্রকৌশলী (যান্ত্রিক) শেখ হাসানুজ্জামান ও বিভাগীয় মেডিকেল অফিসার সজীব কুমার রায়। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এদিকে রেলওয়ের কমলাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াসিন ফারুক মজুমদার জানান, রেলওয়ের ট্রাফিক আইন ভঙ্গ করে অবৈধ ভাবে রেললাইন অতিক্রম করার সময় লাইনের উপর রেখে ট্রেন চলাচলে বিঘ্ন সৃষ্টি করা এবং চলন্ত ট্রেনে আঘাত করে হত্যাসহ ট্রেনের যাত্রী আহত এবং ক্ষয়ক্ষতি করার অপরাধে এ মামলাটি দায়ের হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে বিদ্যুতের খুঁটিবাহী রয়েল গ্রুপের একটি ট্রাক কালিয়াকৈর থেকে চন্দ্রা যাচ্ছিল। পথে হাইটেক পার্ক সংলগ্ন কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকার একটি অবৈধ রেলক্রসিং পয়েন্ট দিয়ে ঢাকা-খুলনা রেললাইন পার হওয়ার সময় লাইনের উপর ট্রাকটি বিকল হয়ে পড়ে।

এসময় ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ওই ট্রাকের সংঘর্ষ হয়। এতে ইঞ্জিনের ভিতরে চাপা পড়ে ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফ (৪৫) ঘটনাস্থলেই নিহত এবং চালক শফিউল ইসলাম সেলিমসহ (৩৫) অন্তত ২০ জন আহত হয়।

আমিনুল ইসলাম/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :