ভাঙনরোধের দাবি নদীপাড়ের মানুষের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ২৭ নভেম্বর ২০১৭

দীর্ঘ বছর যাবৎ ভাঙনের কবলে পড়ে নদীগর্ভে বিলীন হয়ে গেছে শত শত ঘরবাড়ি আর সহস্র একর ফসলি জমি। নিঃস্ব হওয়া এসব পরিবারগুলো উদ্বাস্তু হয়ে আশ্রয় নিয়েছে রাজধানীসহ বিভিন্ন শহরের ফুটপাতে।

এরপরও ভাঙনরোধে কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ না করায় আবারো হুমকিতে পড়েছে বিষখালী নদী তীরবর্তী সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের ডালভাঙ্গা ও মোল্লারহোর গ্রামের শত শত বাসিন্দা। যেকোনো সময় নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে সাইক্লোন শেল্টারসহ দুই গ্রামের চারটি শিক্ষাপ্রতিষ্ঠান ও পাঁচটি মসজিদ।

তাই বিষখালী নদী সংলগ্ন ডালভাঙা ও মোল্লারহোরা গ্রামের ভাঙন কবলিত এলাকায় ব্লক দিয়ে ভাঙনরোধের দাবি জানিয়েছে ওই দুই গ্রামের সহস্রাধিক নারী-পুরুষসহ শিক্ষার্থীরা।

Barguna

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ভাঙন কবলিত এলাকার নদীর তীরে এ মানববন্ধন করেন তারা। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তারা অনতিবিলম্বে ব্লক দিয়ে নদীভাঙন রোধের দাবি জানান। এসময় তারা নদীভাঙন রোধের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢুলায়া ইউনিয়নের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল টিটু, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল হক স্বপন, ইউপি সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন।

সাইফুল ইসলাম মিরাজ/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :