অ্যাসিড নিক্ষেপের দায়ে যুবকের যাবজ্জীবন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১১:৫৪ এএম, ২৭ নভেম্বর ২০১৭
ছবি-প্রতীকী

পাবনায় এক নারীকে অ্যাসিড নিক্ষেপের দায়ে আয়তাল হক (৩৮) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক শরনিম আকতার এ রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, পাবনার ঈশ্বরদী উপজেলার মূলাডুলি গ্রামের আজিম উদ্দিনের মেয়ে নাসিমা আকতার নাসরিনকে (৩০) একই এলাকার আয়নাল হকের ছেলে আয়তাল হক প্রায়ই উত্ত্যক্ত ও প্রেমের প্রস্তাব দিতেন। তার প্রস্তাবে রাজি না হওয়ায় ২০০৯ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় তিনি মুলাডুলি উত্তরপাড়ায় নাসিমার মুখে ও শরীরে অ্যাসিড নিক্ষেপ করেন।

এ ঘটনায় অ্যাসিড দগ্ধ নাসিমার মা জাহেদা বেগম বাদী হয়ে অ্যাসিড অপরাধ দমন আইনে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১০ সালের ২১ জানুয়ারি এসআই মোহাম্মদ আলী আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ২৩ সাক্ষীর মধ্যে ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে পাবনার অতিরিক্ত পিপি খন্দকার জাহিদ রানা এবং আসামিপক্ষে তৌফিক ইমাম ও আব্দুস সামাদ কিরন মামলাটি পরিচালনা করেন।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :