বগুড়ায় ইন্ডিপেনডেন্ট স্কুলের পরিচালক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৮ নভেম্বর ২০১৭
প্রতীকী ছবি

বগুড়ায় নাশকতার পরিকল্পনার অভিযোগে ইন্ডিপেন্ডেন্ট নামের বেসরকারি হাসপাতাল ও স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য সাবেক শিবির নেতা আনিছুর রহমানকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। এসময় পুলিশ বেশ কিছু জিহাদি বই ও নথিপত্র উদ্ধার করে।

মঙ্গলবার রাতে বগুড়া শহরের রহমান নগরে ইন্ডিপেন্ডেন্ট হাসপাতালের ক্যাম্পাস থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।
এর দুদিন আগে পুলিশ বগুড়া সদরের সাবগ্রাম এলাকায় রাষ্ট্রবিরোধী ও নাশকতার পরিকল্পনার সময় পুলিশি অভিযানের সময় তিনি পালিয়ে গিয়েছিলেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, এর আগে বগুড়া সদরের সাবগ্রাম দক্ষিণপাড়ায় আনোয়ার হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে আনিছুর রহমানসহ ২৫ থেকে ৩০ জন গোপন বৈঠক করছিল। এর মধ্যে ১০ থেকে ১২ জন নারীও ছিল। বৈঠককারীরা নাশকতার পরিকল্পনা ছাড়াও জঙ্গি কর্মকাণ্ডে নারীদের উদ্বুদ্ধ করছিল।

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালালে বৈঠকে অংশ গ্রহণকারীরা পালিয়ে যায়। এসময় পুলিশ সেখান থেকে বগুড়া সদর জামায়াতের সাবেক আমীর আব্দুল বাছেদকে গ্রেফতার ও জিহাদি বইসহ বেশ কিছু নথিপত্র উদ্ধার করে। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়।

মামলার তদন্তে পুলিশ জানতে পারে ওই বৈঠকে শহরের মালতিনগর এলাকার ইন্ডিপেনডেন্ট জেনারেল হসপিটাল ও ইন্ডিপেনডেন্ট স্কুলের পরিচালক আনিছুর রহমান ছিলেন। এরপর ওই হাসপাতালের ক্যাম্পাস থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় দায়ের করা মামলায় নারীসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে।

বগুড়া সদর থানা পুলিশের ওসি জানিয়েছেন, গোপন বৈঠকে অংশ নেয়া অন্যদের খোঁজে অভিযান চলছে। অভিযুক্তদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

লিমন বাসার/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :