কুয়াশা কাটিয়ে পদ্মায় ফেরি চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ, রাজবাড়ী ও শরীয়তপুর
প্রকাশিত: ০৩:২৪ এএম, ৩০ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

ঘন কুয়াশার করণে পদ্মা নদীর শিমুলিয়া-কাঁঠালবাড়ি, দৌলতদিয়া-পাটুরিয়া ও হরিণাঘাট নৌরুটে বন্ধ হওয়ার ৫ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

জানা গেছে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকাল ৯টার দিক থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এরআগে ভোর ৫টা থেকে এ রুটে ফেরিসহ সকল নৌযান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শরজিত কুমার ঘোষ জানান, ভোরের দিকে কুয়াশা বাড়তে থাকলে ফেরি কর্তৃপক্ষ সাময়িক ফেরি চলাচল বন্ধ করে দেয়। এসময় মাঝ পদ্মায় ৪টি ফেরি নোঙর করে রাখা হয়। এদিকে ঘাট এলাকায় প্রায় ৪ শতাধিক ছোট বড় যানবাহন রয়েছে পারাপারের অপেক্ষায়।

এদিকে দীর্ঘ ৫ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে পুনরায় ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে। পদ্মার অববাহিকায় কুয়াশার ঘনত্ব কমে গেলে সকাল ৮টার দিকে দৌলতদিয়া প্রান্ত থেকে পাটুরিয়ার উদ্দেশে ফেরি ছেড়ে যায়। এরঅাগে রাত ৩টার দিক থেকে সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ করেছিল কর্তৃপক্ষ।

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তসহ উভয় প্রান্তে নদী পারের অপেক্ষায় অাটকা পড়েছে শত শত যানবাহন। তবে ফেরি চলাচল শুরু হওয়ায় দ্রুত যানবাহনের চাপ কমবে বলে অাশা করছে বিঅাইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

অপরদিকে একই কারণে বন্ধ হয়ে যাওয়া শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌরুটে সাড়ে ৫ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ফেরি চলাচল কিছুটা স্বাভাবিক হয়। এরআগে রাত ৩টা থেকে এ নৌরুটে ফেরিসহ সকল নৌযান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এসময় মাঝ পদ্মায় কেতুকি নামে একটি ফেরি নোঙর করে রাখা হয়।

নুপুর/ রুবেল/ছগির/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :