মাঝ পদ্মায় ৮ ফেরি আটকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মাদারীপুর ও রাজবাড়ী
প্রকাশিত: ০২:৪০ এএম, ৩০ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৩:১২ এএম, ৩০ নভেম্বর ২০১৭
মাঝ পদ্মায় ৮ ফেরি আটকা

ঘন কুয়াশার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া ও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চসহ সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাক আব্দুস সালাম মিয়া জানান, কুয়াশা বাড়তে থাকলে নৌ চলাচলের দিক নির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। তাই দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এসময় মাঝ পদ্মায় ৪টি ফেরি পরিবহন ও যাত্রী নিয়ে নোঙর করে রাখা হয়।

এদিকে রাত ৩টার দিক থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের পদ্মা নদীতে ঘন কুয়াশার কারণে ফেরি ও লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এসময় তীরে ভিড়তে না পেরে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছে অন্তত ৪টি ফেরি।

দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে পারের অপেক্ষায় সিরিয়ালে অাটকা পড়েছে যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাকসহ শত শত যানবাহন। যা দৌলতদিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে সিরিয়ালে রয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) অাবু অাব্দুল্লা জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় যে যানবাহনগুলো সিরিয়ালে রয়েছে, ফেরি চলাচল স্বাভাবিক হলে সে চাপ দ্রুত কমে যাবে। বর্তমানে এ রুটে ছোট-বড় ১৫টি ফেরি চলাচল করছে।

নাসিরুল/রুবেল/এফএ/পিআর