শিমুলিয়া-কাঁঠালবাড়ী ও দৌলতদিয়া-পাটু‌রিয়ায় ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি রাজবাড়ী ও মাদারীপুর
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭
শিমুলিয়া-কাঁঠালবাড়ী ও দৌলতদিয়া-পাটু‌রিয়ায় ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কার‌ণে নৌ দুর্ঘটনা এড়া‌তে শিমুলিয়া-কাঁঠালবাড়ী ও দৌলতদিয়া-পাটু‌রিয়ায় নৌ- রুটে ফেরি চলাচল বন্ধ রে‌খে‌ছে কর্তৃপক্ষ।

রোববার রাত ১০টার পরে থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, রোববার সন্ধ্যা থেকেই কুয়াশা পরতে শুরু করে পদ্মার অববাহিকায়। রাত ১০টার দিকে কুয়াশা ঘনত্ব বেড়ে গেলে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরির চালকরা। ফলে বন্ধ রাখা হয় ফেরি চলাচল।

এদিকে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরিগুলো পরিবহন নিয়ে পদ্মা নদীর বিভিন্ন স্থানে আটকে আছে। ঘন কুয়াশায় কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটে যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকে আছে ৭টি ফেরি। এতে চরম বিপাকে পড়েছেন নদী পার হ‌তে অাসা যানবাহন ও যাত্রীরা‌।

ফরিদপুর ৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান নিক্সন চৌধুরীকে বহনকারী ভিআইপি ফেরি ফরিদপুরও ঘন কুয়াশার কারণে আটকে আছে ঘাটে। তিনি ঢাকায় ফেরার জন্য রাত ১০টায় কাঁঠালবাড়ী ঘাটে এসে কুয়াশার কবলে আটকে পড়েন বলে ফেরি ঘাট সূত্র জানায়।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, কুয়াশা বাড়তে থাকায় রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে ।

এদিকে বিআইডব্লিউটিসির দৌলত‌দিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বা‌ণিজ্য) খোর‌শেদ অালম জানান, সন্ধ্যার পর থে‌কেই নদী‌তে ঘন কুয়াশা পড়‌তে থাকে। অা‌স্তে অা‌স্তে কুয়াশার ঘনত্ব বাড়‌তে থাক‌লে রাত সা‌ড়ে ১০ টার দি‌কে নৌ দুর্ঘটনা এড়া‌তে এ রু‌টে ফে‌রি চলাচল বন্ধ রাখা হ‌য়। ত‌বে কুয়াশার ঘনত্ব ক‌মে গে‌লে পুনরায় ফে‌রি চলাচল শুরু হ‌বে।

বর্তমা‌নে এ নৌ-রুটে ছোট বড় ১৫ টি ফে‌রি চলাচল কর‌ছে।

জেএইচ