এবার নাটোরে প্রশ্ন ফাঁস, সদরের প্রাথমিকের পরীক্ষা বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭

নাটোর সদর উপজেলার আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে। কর্তপক্ষ বিষয়টি জানার পর সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা গ্রহণ বাতিল এবং তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার সকালে আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকালে আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা শুরু হওয়ার পরে অভিভাবকদের হাতে হাতে ফাঁস হওয়া প্রশ্ন পত্রের ফটোকপি দেখা যায়। আগেই ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের মিল দেখে স্থানীয় অভিবাবকরা বিক্ষুদ্ধ হয়ে উঠেন। এক পর্যায়ে বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তারা দুজনেই ঘটনাস্থলে গিয়ে ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে মূল প্রশ্নপত্রের মিল খুঁজে পায়। এরপর তারা পরীক্ষা গ্রহণ বাতিল ঘোষণা করেন।

এ বিষয়ে আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিপ্রা রানী দত্ত বলেন, সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রশ্ন পত্র একই। সুতরাং কীভাবে কোথা থেকে প্রশ্ন ফাঁস হয়েছে তা আমার পক্ষে বলা কঠিন। তবে এটুকু বলতে পারি আমার হেফাজত থেকে প্রশ্নপত্র ফাঁস হয়নি।

সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলী আশরাফ বিষয়টি স্বীকার করে বলেন, এ কারণে গণিত পরীক্ষা গ্রহণ বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার বানু বলেন, প্রশ্ন ফাঁসের ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) শামিম হোসেন ভুঁইয়াকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।

রেজাউল করিম রেজা/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :