সিঙ্গাপুরের অর্থ পাচার সিঙ্গাপুরের আদালতে প্রমাণিত : সেতুমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০১:২০ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

সিঙ্গাপুরের অর্থ পাচার সিঙ্গাপুরের আদালতে প্রমাণিত, যুক্তরাষ্ট্রের মানি লন্ডারিং এর যে মামলা সেটা কি মার্কিন আদালতে প্রমাণিত নয়? বিএনপির অর্থ পাচার নিয়ে এফবিআই ঢাকায় এসে আদালতে সাক্ষ্য দিয়ে গেছে। এরপরও প্রমাণ করতে হবে? এরপরও কি এটা প্রমাণের অপেক্ষা রাখে?

বিএনপির উদ্দেশ্যে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৃহস্পতিবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলার ঐতিহ্যবাহী ১৪০তম বোমাং রাজ পূণ্যাহ মেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরসহ দেশি-বিদেশি অতিথিরা।

অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক বলেন, অনেক প্রতিকূলতা আছে। ধর্মান্তকার রাজাকার, স্বাধীনতা বিরোধী পাকিস্তানিরা এখনও নানা ষড়যন্ত্র করছে। তারা এই দেশটাকে পাকিস্তান করতে চায়, ধর্মভিত্তিক করতে চায়। আমরা দেশটাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সংগ্রাম করছি ।

এদিকে, মেলাকে ঘিরে জেলার ১১টি আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্য মণ্ডিত মনোজ্ঞ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় পাহাড়ি-বাঙালিদের মিলন মেলা পরিণত হয়। মেলায় পুতুল নাচ, সার্কাস, নাগর দোলাসহ শত শত স্টল বসেছে।

২শ বছরের ঐতিহ্য অনুসারে প্রতিবছর রাজা প্রজাদের কাছ থেকে কর (রাজস্ব) আদায়ের জন্য এই মেলার আয়োজন করে থাকে। স্থানীয় আদিবাসী সম্প্রদায়ের কাছে রাজপূণ্যাহ উৎসব ‘পইংজারা পোওয়ে’ নামে সমাধিক খ্যাত।

সৈকত দাশ/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :