বান্দরবানের বাসগুলোতে প্রতিবন্ধী আসন সংরক্ষণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ৩১ ডিসেম্বর ২০১৭

বান্দরবান পার্বত্য জেলায় প্রতিবন্ধীদের যাতায়াতের সুবিধার কথা বিবেচনা করে গাড়িতে ৩টি আসন সংরক্ষণের যৌথভাবে উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদ।

রোববার জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক প্রাথমিকভাবে পাহাড়িকা গাড়িতে ৩টি আসনের ব্যবস্থা করেন। পর্যায়ক্রমে অন্য গাড়িতে এ ব্যবস্থা রাখা হবে বলে জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, প্রতিবন্ধী কল্যাণ সংস্থার (প্রকস) নির্বাহী পরিচালক জর্জ ত্রিপুরা, কারিতাস বান্দরবানে প্রকল্প কর্মকর্তা রুপনা দাশ, বাংলাদেশ মানবাধিকার কমিটি বান্দরবান পৌর শাখার সভানেত্রী নীলিমা আক্তার নীলা, পার্বত্য চট্টগ্রাম প্রতিবন্ধী ফোরাম রাঙ্গামাটি শাখা যুগ্ম সম্পাদক রলেন চাকমাসহ স্থানীয় প্রতিবন্ধীরা।

পার্বত্য জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা বলেন, বান্দরবান জেলা রোয়াংছড়ি, রুমা, থানচি সড়কে পাহাড়িকা গাড়িতে প্রতিবন্ধীদের জন্য ৩টি করে সংরক্ষিত আসন থাকবে। যদি কোনো প্রতিবন্ধী না থাকে সেক্ষেত্রে যাত্রীবহন করতে পারবে ওই আসনে। ভাড়া সবার জন্য একই।

এ সময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, আগামীতে আমরা সকলের প্রচেষ্টায় স্থানীয় সকল গাড়িতে প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন ও অর্ধেক ভাড়ার বিষয়ে আমরা আলোচনা করব।

সৈকত দাশ/এএম/জেআইএম