রামগড়ে ফরেনার্স চেকপোস্ট উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:১২ এএম, ০৩ জানুয়ারি ২০১৮

পার্বত্য খাগড়াছড়িতে আগত দেশি-বিদেশি পর্যটকদের নিরাপত্তায় খাগড়াছড়ির প্রবেশদ্বার রামগড়ে স্থাপন করা হয়েছে ফরেনার্স চেক পোস্ট। মঙ্গলবার রাতে সীমন্তবর্তী রামগড়ের সোনাইপুল বাজারে ফরেনার্স চেক পোস্টের উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা। এসময় তিনি কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

রামগড় থানার ওসি মো. শরীফুল ইসলাম সমাবেশে সভাপতিত্ব করেন।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য আলীম উল্যাহ, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আলী আহমেদ খান, সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) মো. সৈয়দ ফরহাদ, রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়া, রামগড় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কাদের ও রামগড় কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মংগ্রপু চৌধুরী প্রমুখ।

পর্যটনের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড ও চাঁদাবাজি পর্যটনের বিকাশে বড় অন্তরায়। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে ফরেনার্স চেক পোস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, এর আগেও খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে খাগড়াছড়ির প্রবেশদ্বার মানিকছড়ি এবং খাগড়াছড়ির আলুটিলা পর্যটন এলাকায় পৃথক দুটি ফরেনার্স চেক পোস্টের উদ্বোধন করা হয়।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/আইআই

আপনার মতামত লিখুন :