বরিশালে টর্চার সেল ও বাঙ্কার সংরক্ষণ কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৭:১১ পিএম, ১০ জানুয়ারি ২০১৮
বরিশালে টর্চার সেল ও বাঙ্কার সংরক্ষণ কাজের উদ্বোধন

বরিশাল নগরীর বান্দ রোডের পানি উন্নয়ন বোর্ড (পাউবো) চত্বরে ১৯৭১ সালে স্মৃতি বিজরিত পাক বাহিনীর সৈন্যদের টর্চার সেল ও ৮টি বাংকার সংরক্ষণ প্রকল্প কাজের উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে জেলা প্রশাসক হাবিবুর রহমান ওই কাজের ভিত্তিপ্রস্তর উন্মোচন করেন। এ সময় জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর পূর্বে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শেখ কুতুবউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা প্রশাসক প্রধান অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোখলেছুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রজমান আলী প্রামাণিক, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মোতালেব, সমন্বয় পরিষদের সভাপতি এসএম ইকবাল প্রমুখ।

আলোচনা সভা শেষে দোয়া-মোনাজাতের মাধ্যমে নগরীর ভৌত অবকাঠামো এবং সৌন্দর্য্য বর্ধন প্রকল্প হানাদার পাকিস্তানি সৈন্যদের ব্যবহৃত টর্চার সেল ও বাঙ্কার সংরক্ষণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, প্রকল্পটি বাস্তবায়নের জন্য ২০১৬ সালে ৩ কোটি ৩১ লাখ অর্থ বরাদ্দ হয়। দরপত্রের শর্ত অনুযায়ী ২০১৭ সালের ২০ জুন কাজ শুরু হওয়ার কথা। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের বাধার কারণে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শুরু করতে পারেনি বরিশাল সিটি কর্পোরেশন। এ নিয়ে মুক্তিযোদ্ধারা আন্দোলনের ডাক দিলে জেলা প্রশাসক দায়িত্ব নিয়ে কাজটি শুরু করায় সব সমস্যার সমাধান হয়।

সাইফ আমীন/এমএএস/জেআইএম