সেন্টমার্টিনে আবারও ৩ লাখ ইয়াবাসহ নৌকা জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:০৮ এএম, ১৭ জানুয়ারি ২০১৮

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিন দ্বীপ থেকে আবারও তিন লাখ পিস ইয়াবার একটি বড় চালান জব্দ করেছে কোস্ট গার্ড। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত ৮টার দিকে সেন্টমার্টিন দ্বীপের পূর্ব চরে অভিযান চালিয়ে এ চালানটি উদ্ধার করা হয় বলে জানায় কোস্ট গার্ড সূত্র। এ সময় একটি নৌকাও জব্দ করা হয়েছে।

কোস্ট গার্ড সূত্র জানিয়েছে, মিয়ানমার থেকে নৌকায় করে ইয়াবার একটি চালান বাংলাদেশে আসার গোপন খবরের ভিত্তিতে কোস্ট গার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. ফয়সাল বিন রশিদ ও লেফট্যানেন্ট জাহিদের নেতৃত্বে একটি বিশেষ টিম সেন্টমার্টিন পূর্ব চরে ওৎ পেতে থাকে।

রাতে মিয়ানমারের দিক থেকে একটি নৌকা সেন্টমার্টিন উপকূলে চরের কাছাকাছি পৌঁছলে কোস্ট গার্ড সদস্যরা নৌকাটি চ্যালেঞ্জ করে। কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি দেখে নৌকায় থাকা দুই পাচারকারী সাগরে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

এরপর কোস্ট গার্ড সদস্যরা নৌকাটি তল্লাশি করে একটি পলিথিনের বস্তায় বিশেষ কায়দায় রাখা তিন লাখ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

তথ্যের সত্যতা নিশ্চিত করে কোস্ট গার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট ফয়সাল বিন রশিদ জানিয়েছেন, জব্দ ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৯ কোটি টাকা।

সায়ীদ আলমগীর/বিএ

আপনার মতামত লিখুন :