প্রশ্নফাঁস রোধে কঠোর পদক্ষেপ নিচ্ছে সরকার : শিক্ষা সচিব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৬:২২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

দেশে চলমান শিক্ষা ব্যবস্থায় আলোচিত বিষয় হচ্ছে প্রশ্নপত্র ফাঁস এবং পরীক্ষা হলে শিক্ষার্থীদের উত্তর বলে দেয়া। যা অত্যন্ত ন্যাক্কারজনক। এসবের মধ্যে থাকলে দেশ পিছিয়ে পড়বে। প্রশ্নফাঁস রোধে কঠোর পদক্ষেপ নিচ্ছে সরকার।

মৌলভীবাজারের কুলাউড়ার আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের ১২৫ বছর পূর্তি উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন এসব কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারা শিক্ষার্থীদের মাঝে সঠিক ও নৈতিক শিক্ষা দিন। শিক্ষার্থীদেরকে মানুষের মতো মানুষ করে গড়ে তুলুন।

এমন একটি সুন্দর অনুষ্ঠানে আমন্ত্রণ করার জন্য ১২৫ বছর পূর্তি উৎসবের অন্যতম আয়োজক ফ্রান্স প্রবাসী মো. নায়িমুল ইসলাম চৌধুরী শাকিলসহ সকলকে ধন্যবাদ জানান তিনি।

প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি নবাব আলী নকী খানের সভাপতিত্বে এবং অধ্যক্ষ আব্দুল কাদিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মো. রোকনুজ্জামান, শিক্ষা সচিবের একান্ত সহকারী কাজী শাহজাহান, জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদ, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মো. গোলাম রাব্বী প্রমুখ।

এএম/পিআর

আপনার মতামত লিখুন :