উখিয়া ক্যাম্পে গুলিবিদ্ধ রোহিঙ্গা মাঝি মারা গেছেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১১:০৩ এএম, ২০ জানুয়ারি ২০১৮
ফাইল ছবি

কক্সবাজারে উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতা মো. ইউছুপ মারা গেছেন। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মুখোশধারী দুর্বৃত্তরা তাকে গুলি করে। মাথায় গুলি লাগা অবস্থায় তাকে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়া হয়।

গুলিতে নিহত রোহিঙ্গা মো. ইউসুফ (৩৮) উখিয়ার পালংখালীর থাইংখালী তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের মাঝির (নেতা) দায়িত্ব পালন করছিলেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাই লাও মার্মা জানিয়েছেন, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ১০-১২ জনের একটি মুখোশধারী দল থাইংখালী তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পে ডি-ব্লকের মাঝি ইউসুফকে মাথায় গুলি করে পালিয়ে যায়। মুমূর্ষু অবস্থায় তাকে কুতুপালংয়ে এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন তার অবস্থা আশঙ্কাজনক ছিল বলে জানিয়েছিলেন ডাক্তাররা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত ১২টার দিকে ইউছুপ মারা যান। তাকে গুলিকরা দুর্বৃত্তদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

অবশ্য গুলির ঘটনার পর রাত ৯টার দিকে বালুখালী ময়নার ঘোনা এলাকা থেকে বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা মো. আলম নামে একজনকে আটক করা হয়। এসময় স্থানীয় রোহিঙ্গারা তাকে মারধর করে। পরে পুলিশ তাকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনায় অস্ত্র আইনে মামলার প্রক্রিয়া চলছে।

সায়ীদ আলমগীর/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :