ক্যাম্পের ভেতরে গুলিবিদ্ধ রোহিঙ্গা মাঝি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০২:২৩ এএম, ২০ জানুয়ারি ২০১৮

কক্সবাজারে উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন এক রোহিঙ্গা নেতা। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মুখোশধারী দুর্বৃত্তরা তাকে গুলি করে। মাথায় গুলি লাগা অবস্থায় তাকে কুতুপালং এমএসএফ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে। এ ঘটনার পর বালুখালী শরণার্থী ক্যাম্পের ময়নারঘোনা এলাকা থেকে বিদেশি পিস্তল ও গুলিসহ মো. আলম নামে এক রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

গুলিবিদ্ধ রোহিঙ্গার নাম মো. ইউসুফ (৩৮)। তিনি উখিয়ার পালংখালীর থাইংখালী তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের মাঝির (নেতা) দায়িত্ব পালন করছিলেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাই লাও মার্মা জানিয়েছেন, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে ১০-১২ জনের একটি মুখোশধারী দল থাইংখালী তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পে ডি-ব্লকের মাঝি ইউসুফকে মাথায় গুলি করে পালিয়ে যায়। মুমূর্ষু অবস্থায় তাকে কুতুপালংয়ে এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন ডাক্তাররা।

বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা যুবক আকটের সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, রাত ৯টার দিকে বালুখালী ময়নার ঘোনা এলাকা থেকে বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা আলমকে আটক করা হয়। এসময় স্থানীয় রোহিঙ্গারা তাকে মারধর করে। পরে পুলিশ তাকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

জেডএ

আপনার মতামত লিখুন :