মুক্তিযোদ্ধা যাছাই-বাছাইয়ে অভিযুক্ত কমিটি বাতিল করা হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২০ জানুয়ারি ২০১৮
মুক্তিযোদ্ধা যাছাই-বাছাইয়ে অভিযুক্ত কমিটি বাতিল করা হবে

মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে যেসব কমিটির বিরুদ্ধে অভিযোগ রয়েছে সেগুলো বাতিল করে নতুন কমিটি দেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

তিনি আরও জানান, নতুন করে মুক্তিযোদ্ধাদের প্রায় এক লাখ আবেদন পড়েছে। সেখান থেকে ভুয়া কাগজপত্রের জন্য ৬ হাজারের উপরে আবেদন বাতিল করা হয়েছে। আমরা প্রায় ১৬৬টি উপজেলায় যাচাই-বাছাই কার্যক্রম করতে পারি নাই। আমাদের নীতিমালা অনেক উপজেলায় অনুসরণ করা হয়নি। আমরা সিদ্ধান্ত নিয়েছি যেসব উপজেলায় পূর্বে যে মুক্তিযোদ্ধার সংখ্যা ছিল সেগুলোর মধ্যে ১০ ভাগের অতিরিক্ত হলে সেখানে যাচাই-বাছাই সঠিক হয়নি। সেখানে যাচাই-বাছাই কমিটি বাতিল করে নতুন করে কমিটি দেয়া হবে। আমি দায়িত্বভার গ্রহণ করার পর বীরাঙ্গনাসহ মাত্র ৬শ জন মুক্তিযোদ্ধা হয়েছেন।

শনিবার দুপুরে কুড়িগ্রামের নাগেশ্বরীতে বিনামূল্যে চিকিৎসা ও রক্তদান কর্মসূচি উদ্বোধনের সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি জাফর আলী, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।

নাজমুল/এমএএস/আরআইপি