৪-৫ দিনের মধ্যে বসবে পদ্মা সেতুর দ্বিতীয় স্প্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মুন্সীগঞ্জ
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২০ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৫৪ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে পদ্মা সেতুর দ্বিতীয় স্প্যান বসবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, মাওয়া প্রান্তে আরও ১০টি স্প্যানের সাপ্লিমেন্টারির কাজ চলছে। তাছাড়া চিনে আরও ১৬টি স্প্যান শিপমেন্টের জন্য প্রস্তুত রয়েছে।

শনিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নের মাওয়া চৌরাস্তা সংলগ্ন পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শনকালে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পদ্মা সেতু সরকারের অগ্রাধিকার প্রকল্প নাম্বার-১ মেগা প্রোজেক্ট। পদ্মা সেতুর নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। পদ্মা সেতু এখন স্বপ্নের সীমানা পেরিয়ে। এ পর্যন্ত পদ্মা সেতু প্রকল্পের সর্বাধিক অগ্রগতি ৫১.৫ শতাংশ এবং মূল কাজের অগ্রগতি ৫৬ শতাংশ।

ওবায়দুল কাদের বলেন, নদীর উপরে পৃথীবীর অন্যতম দীর্ঘতম সেতু এটি। পদ্মা সেতু নির্মাণ কাজ এখন দৃশমান। পদ্মা সেতু খুব আনপ্রেডেক্টবল সেতু, নিচে যে সয়েল কন্ডিশন সেটা পরিমাপ করা চ্যালেঞ্জিং ব্যাপার। কিন্তু আমাদের এক্সপার্টরা তা করে দেখাচ্ছে।

পরিদর্শনকালে সেতুমন্ত্রীর সঙ্গে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (নদী শাসন) শারফুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার, নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের প্রমুখ।

ভবতোষ চৌধুরী নুপুর/আরএআর/আরআইপি

আপনার মতামত লিখুন :