সৈয়দপুরে যাত্রা শুরু করল রিজেন্ট : প্রতিদিন দুটি ফ্লাইট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৮:১২ পিএম, ২২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:২২ পিএম, ২২ জানুয়ারি ২০১৮

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকে আকাশপথে ঢাকার গন্তব্যে যাত্রা শুরু করল বেসরকারি বিমান রিজেন্ট এয়ারওয়েজ। প্রতিদিন থাকছে দুটি ফ্লাইট।

সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে ডানা মেলেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিমানটি। আজ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বিমানটি।

প্রধান অতিথি হিসেবে সৈয়দপুর বিমানবন্দরে ফিতা ও কেক কেটে বিমানটির চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন- রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা হানিফ জাকারিয়া ও সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক শাহিন আহমেদ।

অনুষ্ঠানে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর বলেন, উন্নয়ন কার্যক্রমের ফলে উত্তরাঞ্চলের গুরুত্ব অনেকগুণ বেড়েছে। এ অঞ্চলে উত্তরা ইপিজেড, বড়পুকুরিয়া কয়লাখনি, মধ্যপাড়া কঠিন শিলাখনির প্রভাবে মানুষের অর্থনৈতিক উন্নয়ন হয়েছে। উত্তরবঙ্গের মানুষের উন্নয়নের গতি আরও ত্বরান্বিত করতে কম খরচে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে বিমান পরিচালনার উদ্যোগ নিয়েছি আমরা (রিজেন্ট এয়ারওয়েজ)।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, আন্তর্জাতিক গন্তব্যের মতো সৈয়দপুর আভ্যন্তরীণ রুটে রিজেন্ট এয়ারওয়েজ আরও একধাপ এগিয়ে। এতে বিমানটি সুনাম কুড়াবে।

রিজেন্ট এয়াওয়েজের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা হানিফ জাকারিয়া বলেন, প্রতিদিন রিজেন্টের ৫০ আসনের দুটি বিমান এ রুটে চলাচল করবে।

সৈয়দপুর বিমানবন্দর থেকে প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিটে এবং বিকেল ৪টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছাড়বে। অপরদিকে, প্রতিদিন ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে বিমান ছাড়বে সকাল ৯টায় ও বিকেল ৩টায়।

এতে বিমানটির সময় লাগবে ১ ঘণ্টা ১০ মিনিট। সব ধরনের করসহ সর্বনিম্ন ভাড়া ওয়ানওয়ে ২ হাজার ৬৯৯ টাকা এবং রিটার্ন ৫ হাজার ৩৯৮ টাকা।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক শাহিন আহমেদ জাগো নিউজেেক বলেন, সৈয়দপুর-ঢাকা রুটে ইউএস বাংলার ৩টি, নভো এয়ারের ৩টি এবং বাংলাদেশ বিমানের ১টি ফ্লাইটের চলাচল ছিল। সোমবার থেকে রিজেন্ট এয়ারওয়েজের আরও দুটি বিমান যুক্ত হলো। এ নিয়ে মোট ৯টি বিমান চলাচল করবে।

জাহেদুল ইসলাম/এএম/আইআই

আপনার মতামত লিখুন :