টেকনাফে ৯ কোটি টাকার ইয়াবা জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:২১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৮

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে তিন লাখ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বিজিবি। শুক্রবার দুপুর আডাইটার দিকে সাবরাং ইউনিয়নের মুন্ডার ডেইল এলাকা হতে এসব ইয়াবা জব্দ করা হয়। জব্দ করা ইয়াবার বাজার মূল্য প্রায় ৯ কোটি টাকা।

টেকনাফ- ২ বিজিবি ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল এস এম আরিফুল ইসলাম জানান, মিয়ানমার থেকে সাগর পথে ইয়াবার একটি চালান আসার খবর পেয়ে সাবরাং বিওপির নায়েক সুবেদার মো. লাল মিয়ার নেতৃত্বে বিশেষ টহলদল মুন্ডারডেইল নৌকা ঘাটের উত্তর পার্শ্বের জংগলাকীর্ণ স্থানে ওঁৎ পেতে থাকে। শুক্রবার দুপুর আডাইটার দিকে সাগরের কিনার দিয়ে একটি নৌকা আসে। নৌকায় থাকা তিন ব্যক্তি তিনটি প্লাস্টিকের বস্তা নিয়ে ঘাটে নামামাত্রই টহলদল তাদের চ্যালেঞ্জ করে।

এমতাবস্থায় নৌকাটি সাগরের দিকে চলে যায় এবং ইয়াবা পাচারকারীরা তাদের মাথায় থাকা বস্তাগুলো ফেলে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের ভেতর ঢুকে পড়ে। টহলদল প্লাস্টিকের বস্তাগুলো ব্যাটালিয়নে নিয়ে আসে। পরে তা খুলে গণনা করে তিন লাখ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এর আনুমানিক বাজার মূল্য ৯ কোটি টাকা। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ইয়াবাগুলো ধ্বংস করা হবে।

সায়ীদ আলমগীর/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :