রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৩:১৬ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

কক্সবাজারের উখিয়ায় আশ্রিত কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল মান্নান। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে উখিয়ার মধুছড়া, লম্বাশিয়া, কুতুপালং, ময়নারঘোনা, থাইংখালী, তাজনিমারখোলা ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে তিনি বলেন, আমি সরকারের নির্দেশে উখিয়ায় আশ্রিত রোহিঙ্গাদের সার্বিক অবস্থা দেখতে এসেছি।

এ সময় তিনি রোহিঙ্গাদের নিরাপত্তা ব্যবস্থা, শেড, স্যানিটেশন ও চিকিৎসা ব্যবস্থা, এনজিও কার্যক্রম ও বনবিভাগের ক্ষয়ক্ষতির চিত্র ঘুরে দেখেন এবং রোহিঙ্গাদের সাথে কথা বলেন।

এ সময় তার সাথে ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী রবিন, সহকারী কমিশনার (ভূমি) উখিয়া ইকরামুল ছিদ্দিক, কুতুপালং ক্যাম্প ইনচার্জ (উপসচিব) রেজাউল করিম, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল টুটুল, উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের।

বিভাগীয় কমিশনার আবদুল মান্নান বিভিন্ন ক্যাম্পে গিয়ে রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের সাথে কথা বলেন। রোহিঙ্গারা বিভাগীয় কমিশনারকে পেয়ে খোলা মনে কথা বলেন এবং তারা ক্যাম্পে ভালো আছে বলে জানান।

সায়ীদ আলমগীর/এআরএস

আপনার মতামত লিখুন :