হাই-টেক পার্কে ৫০ হাজার লোকের কর্মসংস্থান হবে : পলক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

দেশের ২৮টি ইলেকট্রনিক্স সিটির মধ্যে সর্বপ্রথম সিলেটের হাই-টেক পার্কের বিজনেস সেন্টার ও ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এতে অন্তত ৫০ হাজার লোকের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার সিলেটের কোম্পানীগঞ্জ প্রধান সড়কের প্রকল্পের প্রবেশের বিদ্যমান খালের উপর একটি ক্যাবল ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পলক।

প্রতিমন্ত্রী পলক বলেন, তথ্যপ্রযুক্তি খাতে দেশ অনেক এগিয়ে গেছে। আগামী ২০৩০ সালে তথ্যপ্রযুক্তিতে দেশের তরুণ প্রজন্মের মাধ্যমে প্রায় ৫শ’ মিলিয়ন টাকা আয় করা যাবে।

পলক বলেন, দেশের তরুণ-তরুণীদের বেকারত্ব দূর করতে ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনা তথ্যপ্রযুক্তি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। এর অংশ হিসেবে সিলেটে হাই-টেক পার্ক নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয়েছে।

প্রতিমন্ত্রী পলক বলেন, এ প্রকল্প বাস্তবায়িত হলে সিলেটের তরুণ-তরুণীদের বেকারত্ব দূর হবে এবং প্রায় ৫০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হবে। এ প্রকল্পের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় করা যাবে এবং তরুণ প্রজন্ম আর্থিকভাবে লাভবান হবে।

এ সময় উপস্থিত ছিলেন- ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ, প্রকল্প ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, প্রকল্পের প্রকল্প পরিচালক ব্যারিস্টার গোলাম সরওয়ার ভূঁইয়া প্রমুখ।

ছামির মাহমুদ/এএম/পিআর

আপনার মতামত লিখুন :