বন্দরে বিএনপি-জামায়াতের ৬০ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপি-জামায়াতের ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪০ জন নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করেছে। এ মামলায় সিটি কর্পোরেশনের কাউন্সিলরসহ চার বিএনপি নেতাকে গ্রেফতার দেখানো হয়েছে।

সোমবার দুপুরে বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সালাহউদ্দিন বাদী হয়ে বন্দর থানায় মামলা দায়ের করেন। এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবুল, বিএনপি নেতা কাবিলা, মান্নান, ও মাছুমকে।

মামলায় আসামি করা হয়েছে- মহানগর বিএনপির সহ-সভাপতি হাজী নূর উদ্দিন, বন্দর থানা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম ভূইয়া হিরন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও বিএনপি নেতা কামরুজ্জামান বাবুল, বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি নূর মোহাম্মদ পনেছ, সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহাম্মেদ, জামায়াত নেতা কাজী মামুনসহ ২০ জনের নাম উল্লেখ করা হয়। আর মামলায় অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় উল্লেখ করা হয়, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা রোববার বিকেলে বন্দর উপজেলার নবীগঞ্জ বাসস্ট্যান্ডে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মদনগঞ্জ-মদনপুর সড়কে রাস্তা গাছ ফেলে রেখে অরাজকতা সৃষ্টির জন্য অবস্থান নিচ্ছিল। এ সময় পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে রাস্তায় ফেলে রাখা গাছ সরাতে বলার পর বিএনপি-জামায়াতের লোকজন ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন মন্ডল মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, এ মামলায় চারজনকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

শাহাদাত হোসেন/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :