এক হাতে চোখ মুছে অন্য হাতে লিখছে বর্ণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলায় বাবার মরদেহ বাড়িতে রেখে অশ্রুসিক্ত চোখে এসএসসি পরীক্ষা দিয়েছে বর্ণা খানম (১৪)। বৃহস্পতিবার উপজেলার রামদিয়া সরকারি এসকে কলেজ পরীক্ষা কেন্দ্রে ইসলাম শিক্ষা পরীক্ষায় অংশ নেয় সে।

বর্ণা গোপালগঞ্জ উপজেলার তিলছড়া গ্রামের কালা সিকদারের মেয়ে ও সৈয়াদুন্নেসা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্রী।

পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা গেছে, বর্ণা এক হাতে চোখ মুছছে আর অন্য হাত দিয়ে খাতায় উত্তর লিখছে। সে শোকে বারবার মূর্ছা যাচ্ছিল। নিজেকে বারবার হারিয়ে ফেললেও কেন্দ্র সচিব ও শিক্ষকদের সহযোগিতায় বর্ণা পরীক্ষা দিয়েছে।

খবর পেয়ে সংশিষ্ট পরীক্ষা কেন্দ্রের সচিব মো. দেলোয়ার আহমেদ ওই কক্ষে ছুটে গিয়ে ওই শিক্ষার্থীকে সান্ত্বনা দেন। সুন্দরভাবে পরীক্ষা দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান তিনি।

বর্ণার স্বজনরা জানান, দীর্ঘদিন হৃদরোগে আক্রান্ত ছিলেন বর্নার বাবা কালা সিকদার। বুধবার দিবাগত রাতে স্ট্রোক করে মারা যান তিনি। তার মৃত্যুতে বাড়িতে কান্নার রোল পড়ে যায়। কান্নায় ভেঙে পড়ে বর্ণাও। একদিকে বাড়িতে বাবার লাশ অন্যদিকে পরীক্ষা। শেষ পর্যন্ত বাবাকে চিরবিদায় জানিয়ে বাড়িতে বাবার মরদেহ রেখে পরীক্ষায় অংশগ্রহণের সিদ্ধান্ত নেয় বর্ণা। বৃহস্পতিবার বেলা ১১টায় তার বাবার দাফন সম্পন্ন হয়।

এস এম হুমায়ূন কবীর/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :