লামায় ১৪ রোহিঙ্গা আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

বান্দরবানের লামা উপজেলা থেকে ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে সেনাবাহিনী। শুক্রবার সকালে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের পুলিশ ক্যাম্প পাড়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকরা হলেন - মো. সেলিম, মনির হোসেন, নুর হাবিব, ছৈয়দ হোসেন, মো. আমিন, আবু ছৈয়দ, আবদুল্লাহ, মো. রফিক, মো. হোসেন, আলম, মুছা আলী, রকিন, ইসমাইল, আতা উল্লাহ। এরা সবাই মিয়ানমারের রাখাইন রাজ্যের বিভিন্ন জেলা-উপজেলার বাসিন্দা বলে জানিয়েছে সেনাবাহিনী ।

ভাড়ায় মোটরসাইকেল চালক মোহাম্মদ শাহীন ও জিল্লুর রহমান জানান, সকালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের হেব্রণ মিশন এলাকা থেকে ভাড়ায় চালিত মোটরসাইকেল যোগে বান্দরবানের রুপসীপাড়া ইউনিয়নে পুলিশ ক্যাম্প পাড়ায় যাচ্ছিল দালাল সাহাব উদ্দিনসহ ১৪ রোহিঙ্গা। এ সময় তাদের কথাবার্তা মিয়ানমারের রোহিঙ্গাদের মত হওয়ায় স্থানীয় সেনাবাহিনীকে বিষয়টি জানানো হয়। পরে খবর পেয়ে সেনাবাহিনী তাদেরকে আটক করে।

এদিকে আটকরা জানায়, দুর্গম পাহাড়ি এলাকার রাবার বাগানে কাজ করার জন্য তাদেরকে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে আনা হয়েছে।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, রোহিঙ্গা আটকের বিষয়টি শুনেছি। থানায় এখনও হস্তান্তর করা হয়নি । হস্তান্তরের পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সৈকত দাশ/আরএআর/আইআই

আপনার মতামত লিখুন :