নেত্রকোনায় চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাকে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষার দাবিতে নেত্রকোনায় র‌্যালি, আলোচনা সভা ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করা হয়েছে।

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম।

Picpture-Netrokona

এরই অংশ হিসেবে শনিবার বিকেল সাড়ে ৩টায় নেত্রকোনা জেলা প্রেস ক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের পৌর সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে নেত্রকোনা জেলা প্রেস ক্লাব মিলনায়তনে অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন- নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া, মুক্তিযোদ্ধা গবেষক ও জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি হায়দার জাহান চৌধুরী, জেলা প্রেস ক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ভজন দাস, রংপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক কামরুল হাসান, চ্যানেল আইয়ের সাংবাদিক জাহিদ হাসান, দেশ টিভির লিটন ধরগুপ্ত, একুশে টিভির জেলা প্রতিনিধি মনোরঞ্জন সরকার, সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক আলপনা বেগম, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সম্পাদক আনিসুর রহমান, প্রথম আলোর জেলা প্রতিনিধি পল্লব চক্রবর্তী, কবি তানভীর জাহান চৌধুরী, অ্যাডভোকেট আল আমিন হোসাইন, খালিয়াজুরী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক স্বাগত সরকার শুভ, চ্যানেল ২৪-এর জেলা প্রতিনিধি হানিফ উল্লাহ আকাশ ও জাগোনিউজের জেলা প্রতিনিধি কামাল হোসাইন প্রমুখ।

netrokona

শোভাযাত্রায় রাজনৈতিক নেতা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। পরে প্রেস ক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া বলেন, জাতিসংঘে বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনীতে পুলিশের ভূমিকা অন্যতম। বাংলা ভাষাভাষী মানুষরা সারা বিশ্বের মানুষের শান্তির জন্য কাজ করে যাচ্ছে। এ জাতিই শুধু ভাষার জন্য জীবন দিয়েছে যা আর কোনো জাতি দিতে পারেনি। কাজেই বাংলাকে জাতিসংঘের সপ্তম দাপ্তরিক ভাষার দাবি জানাই আমি।

netrokona

জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায় বলেন, বিশ্বে একমাত্র বাংলাকেই আন্দোলনের মাধ্যমে প্রতিষ্ঠিত করা হয়েছে। ইতোমধ্যে ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। সুতরাং এটা আমাদের ন্যায্য দাবি। তাই অবিলম্বে বাংলাকে জাতিসংঘের সপ্তম ভাষা হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানাই।

netrokona

এ সময় উপস্থিত সবাই অনলাইনের মাধ্যমে ভোট দিয়ে এ দাবিকে সমর্থন জানান। নেত্রকোনায় চলা অনলাইন ভোটিং কার্যক্রম আগামী তিনদিন ডিজিটাল মেলার একটি স্টলে চালু থাকবে।

কামাল হোসাইন/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :