‘জাতিসংঘে বাংলা চাই’ জয়পুরহাটে অনলাইন আবেদন শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১২:৩৮ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হিসেবে বাংলার স্বীকৃতি আদায়ের লক্ষ্যে জাতিসংঘসহ বিশ্ব নেতাদের দৃষ্টি আকর্ষণ করতে জয়পুরহাটে অনলাইন আবেদন শুরু হয়েছে।

শনিবার সন্ধ্যায় জয়পুরহাট জেলা প্রেস ক্লাবে এ কর্মসূচির উদ্বোধন করেন জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক।

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম।

এর আগে জয়পুরহাট পৌর মেয়রের নেতৃত্বে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সাংবাদিক, এনজিও প্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা ছাড়া বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

jagonews24

পরে আলোচনা সভায় জাগো নিউজের জয়পুরহাট প্রতিনিধি ও প্রেস ক্লাবের সহ-সভাপতি রাশেদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও বিটিভি প্রতিনিধি মিজানুর রহমান মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, ইনডিপেনডেন্ট টিভি ও দ্য ডেইলি সান-এর প্রতিনিধি মোমেন মুনি, ডিবিসি-এর প্রতিনিধি আল মামুন, সাংবাদিক অশোক কুমার গৌর, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান টিটো, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা, জেলা প্রাথমিক শিক্ষক সমিতিরি সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান, জেলার কড়িয়া মাদরাসার ইংরেজি প্রভাষক সোহেল হোসেন, জয়পুরহাট মহিলা ডিগ্রি কলেজের ইন্সট্রাক্টর পুলক কুমার সরকারসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

jagonews24

বক্তারা বলেন, মহান ভাষা শহীদদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাকে আন্তর্জাতিক রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতি আদায়ে সরকারের ভূমিকা অবশ্যই প্রশংসার দাবিদার। তবে বাংলা ভাষার সঠিক উচ্চারণ, ব্যবহার ও চর্চার মাধ্যমে দেশে-বিদেশে বাংলা ভাষা ও সংস্কৃতিকে তুলে ধরতে হবে।

আবেদন করতে ভিজিট করুন : www.jagonews24.com/makebanglaofficial

রাশেদুজ্জামান/এমএএস/আরআইপি