‘জাতিসংঘে বাংলা চাই’ ভোলায় ক্যাম্পেইন উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০১:২৬ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

বাংলা ভাষাকে জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষার দাবিতে ‘জাতিসংঘে বাংলা চাই’ এই স্লোগানে ভোলায় র‌্যালি ও অনলাইন ভোটিংয়ের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে ভোলা প্রেস ক্লাব চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপের সহযোগিতায় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম-এর আয়োজনে দেশব্যাপী চলছে ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রম।

র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলার রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম। পরে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ভোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামস-উল আলম মিঠু, ৭১ টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, বাংলা নিউজ২৪.কম-এর প্রতিনিধি, দেশ টিভির জেলা প্রতিনিধি ছোটন সাহা, বাংলাদেশ সংবাদ সংস্থা’র স্টাফ রিপোর্টার হাসনাইন আহমেদ মুন্না, যুব রেড ক্রিসেন্ট-এর উপ-প্রধান মো. আনোয়ার হোসেন, বাল্যবিবাহ ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শাহরিয়ার জিলন, আমাদের সময়’র জেলা প্রতিনিধি মোকাম্মেল মিশু।

jagonews24

এছাড়া বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। প্রধান অতিথি হিসেবে ভোলার রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম ‘জাতিসংঘে বাংলা চাই’ অনলাইন ভোটিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জাগোনিউজ২৪.কম-এর জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু জানান, জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা এ দাবিতে সমর্থন জানাতে যে কেউ জাগো নিউজের অফিসিয়াল পেইজে গিয়ে আবেদন করতে পারেন। ভাষা আন্দোলনের মাসজুড়ে আমাদের এ কার্যক্রম চলবে।

মো. আজিজুল ইসলাম বলেন, জাতিসংঘের কাছে আমাদের দাবি বাংলা ভাষাকে জাতিসংঘে সপ্তম ভাষা হিসেবে অনুমোদন দেয়া হোক। বাঙালি জাতির পক্ষ থেকে এটা আমাদের যৌক্তিক দাবি। জাগো নিউজ যে উদ্যোগ গ্রহণ করেছে এর সঙ্গে একমত পোষণ করে আমি ভোট দিচ্ছি। ভোলার সবাইকে ভোট দেয়ার আহ্বান জানাচ্ছি।

ভোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামস-উল আলম মিঠু বলেন, একমাত্র বাংলা ভাষার জন্যই রক্ত ঝরেছে। এ ভাষা আন্দোলনের পরিপ্রেক্ষিতেই ১৯৭১ সালে আমরা স্বাধীনতা পেয়েছি। তাই আমিও চাই জাতিসংঘের ৭ম দাপ্তরিক ভাষা হোক বাংলা।

আবেদন করতে ভিজিট করুন : www.jagonews24.com/makebanglaofficial

এমআরএম

আপনার মতামত লিখুন :