কনস্টেবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ৮

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ০৫ মার্চ ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ১৫ লাখ টাকাসহ আটজনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে জালিয়াত চক্রের এক হোতাও রয়েছেন বলে দাবি পুলিশের।

আটকদের মধ্যে জালিয়াত চক্রের রংপুরের পীরগঞ্জ উপজেলার সাহাপুরের সেতুমন্ডল ও তার সহযোগী শেরপুরের নকলা উপজেলার পাঠাকাটা গ্রামের মোকারম হোসেন রয়েছেন। এছাড়া চাকরি প্রার্থীসহ জালিয়াত চক্রের সঙ্গে যোগাযোগ স্থাপন ও জালিয়াতিতে সহযোগিতার জন্য গ্রেফতার করা হয় আরও ছয়জনকে।

এরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৌকা গ্রামের পবনসিংহের ছেলে ফুলচান সিংহ, আবু বক্কর সিদ্দিকের ছেলে মনিরুল ইসলাম ও আব্দুস সালাম, ভুটিটোলা গ্রামের গাজরুল ইসলামের ছেলে আমীন আলী, পুকুরিয়া গ্রামের মত তছির উদ্দীনের ছেলে আনোয়ার হোসেন মাস্টার, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মসজিদপাড়ার মোফাজ্জল হোসেনের স্ত্রী তাজেরুল বেগম।

সোমবার দুপুরে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, ৩ ফেব্রুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি ভোর পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

পুলিশ সুপার জানান, লিখিত পরীক্ষায় অধিক নম্বর পাওয়া দুই প্রার্থী ফুলচান ও আমিন মৌখিক পরীক্ষায় এসে আশানুরূপ উত্তর দিতে না পারায় তাদের সন্দেহ হয়। ওই দুইজনকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে জালিয়াতি চক্রের সন্ধান পায় পুলিশ। ওই চক্রটি টাকার বিনিময়ে চাকরি প্রার্থীর পরিবর্তে মেধাবী অন্য কাউকে লিখিত পরীক্ষায় বসানোর ব্যবস্থা করে দেয়।

আব্দুল্লাহ/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :