আমরা পরিকল্পিতভাবে এগোচ্ছি : পরিকল্পনামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ২০ মে ২০১৮ | আপডেট: ১০:০২ পিএম, ২০ মে ২০১৮

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সব ওয়াদাই পূরণের পথে। এডিপি হচ্ছে জিডিপির লাইফ লাইন। তাই আমরা পরিকল্পিতভাবে এগোচ্ছি। আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে যেতে চাই। অর্থাৎ এসডিজির হাত ধরে উন্নত দেশে যেতে চাই আমরা।

তিনি বলেন, এখন নতুন পরিকল্পনার মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে মৌলিক সংস্কার আনা হবে। আগামী অর্থবছর যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, পদ্মা সেতু এবং পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের গুরুত্ব বিবেচনা করে সর্বোচ্চ বরাদ্দ দেয়া হয়েছে পরিবহন খাতে।

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল উপলক্ষে রোববার বিকেলে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, অগ্রাধিকার বিবেচনায় দ্বিতীয় সর্বোচ্চ বরাদ্দ বিদ্যুৎ খাতে এবং তৃতীয় সর্বোচ্চ বরাদ্দ দেয়া হয়েছে ভৌত পরিকল্পনা-পানি সরবরাহ ও গৃহায়ণ খাতে।

পরিকল্পনামন্ত্রী বলেন, কুমিল্লা থেকে ব্রাহ্মণবাড়িয়া হয়ে সিলেট সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলা চলে এটি দুই অঞ্চলের মানুষের সেতুবন্ধন। কিন্তু দীর্ঘদিন সড়কটির বেহাল দশা, ব্যবহারের অনুপযোগী হয়ে আছে। ফলে মানুষের অপরিসীম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ধরনের জনদুর্ভোগ কোনোভাবেই কাম্য নয়। তাই দ্রুত মহাসড়কের পুনর্গঠন করা হবে।

বিজয়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাহাদৎ হোসেন তসলীম ও নাঙ্গলকোট পৌরসভা মেয়র আব্দুল মালেক প্রমুখ।

মো.কামাল উদ্দিন/এএম/এমএস