ওসির অপসারণ দাবিতে হকারদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১২:০৪ পিএম, ২২ মে ২০১৮

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর হাইওয়ে থানার ওসির অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছেন ওই এলাকার হকাররা। ব্যবসায়ীদের অভিযোগ দাবিকৃত চাঁদা না পেলেই হাইওয়ে পুলিশ ব্যবসায়ীদের মালামাল ফেলে দেয়। তাই হকার উচ্ছেদ ও চাঁদাবাজি বন্ধসহ ওসি আব্দুল কাউয়ুম সরদারের অবসারণ দাবিতে মার্কেটের সামনে বিক্ষোভ করেন তারা।

তবে কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন ওমর জানান, ঈদের আগ পর্যন্ত হকারদের ব্যবসা পরিচালনা করতে কোনো বাধা দেবে না এমনটাই জানিয়েছে সোনারগাঁও থানার ওসি।

হকাররা জানান, তারা প্রায় দেড় থেকে দুইশ ব্যবসায়ী দীর্ঘদিন ধরে কাঁচপুরে ব্যবসা করে আসছেন। কিন্তু নানা অজুহাতে হাইওয়ে পুলিশ তাদের দাবিকৃত চাঁদা না পেয়ে দোকানের জিনিসপত্র ছুড়ে ফেলে দেয়। হঠাৎ হঠাৎ উচ্ছেদ অভিযানও চালায়। রমজান মাসে ঈদের আগে গরিবের পেটে লাথি মারতে পুলিশ অমানবিক নির্যাতন চালায়। কোনো ব্যবসায়ী ওসি কাউয়ুমের সঙ্গে কথা বলতে গেলে খারাপ আচরণও করেন। দোকান বসাতে গেলেই কৌশলে মোটা অংকের চাঁদা দাবি করে। চাঁদা না পেলে প্রতিনিয়ত হাইওয়ে পুলিশ ব্যবসায়ীদের মালামাল নিয়ে যায়।

সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম বলেন, কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় হকারদের উচ্ছেদসহ পুলিশের নির্যাতনের প্রতিবাদে হকাররা বিক্ষোভ মিছিলসহ সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। পরে তাদের সঙ্গে আলোচনা করে ন্যায়বিচারের আশ্বাস দিলে তারা সরে দাঁড়ায়।

শাহাদাৎ হোসেন/এফএ/জেআইএম