খাগড়াছড়িতে উপজেলা চেয়ারম্যানের ওপর হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৩ জুলাই ২০১৮

খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে আদালত সংলগ্ন খাগড়াছড়ি কেন্দ্রীয় কবরস্থানের সামনে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় খাগড়াছড়ি জেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

খাগড়াছড়ি সদর থানা পুলিশ হামলার সঙ্গে জড়িত চার যুবককে আটক করেছে। তবে এখনো তাদের নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চঞ্চুমনি চাকমা ব্যক্তিগত মোটরসাইকেল যোগে সাতভাইয়াপাড়া বীনা উপকেন্দ্র থেকে শহরে ফেরার পথে আদালত সংলগ্ন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে আসলে সেখানে মোটরসাইকেল যোগে আসা দুর্বৃত্তরা তার গতিরোধ করে। এ সময় দুর্বৃত্তরা তাকে মোটরসাইকেল থেকে লাথি মেরে ফেলে দেয়। এক পর্যায়ে তিনি দৌড়ে পালাতে গিয়ে ডাকঘরের দুই নম্বর গেটের সামনে পড়ে গেলে ৫/৬ জন যুবক তাকে এলোপাতাড়ি ইট দিয়ে মারতে থাকে। এ সময় তাদের ইটের আঘাতে তার মাথা ফেটে যায়। এ সময় স্থানীয়রা ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যায়।

এ হামলার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস (এমএন লারমা) গ্রুপকে দায়ী করেছে প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউপিডিএফ। ইউপিডিএফের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক নিরন চাকমা গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে বলেন, সন্ত্রাসীরা খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে অপহরণে ব্যর্থ হয়ে হত্যার উদ্দেশ্যে ইট ও ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করেছে।

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নয়নময় ত্রিপুরা বলেন, তিনি মাথায় মারাত্মকভাবে আঘাত পেয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাত হোসেন টিটো বলেন, সন্ত্রাসী হামলায় চঞ্চুমনি চাকমার মাথা ফেটে গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে চার যুবককে আটক করেছে।

মুজিবুর রহমান ভুইয়া/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :