‘একাধিক জন্মদিন পালন করা নেত্রী দিয়ে উন্নয়ন সম্ভব নয়’

উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১২ আগস্ট ২০১৮ | আপডেট: ০৫:২০ পিএম, ১২ আগস্ট ২০১৮

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, যে নেত্রী নিজের একাধিক জন্মদিন পালন করেন, সে নেত্রী আর যাই করুক দেশের উন্নয়ন করতে পারেন না। বর্তমান প্রধানমন্ত্রী শুধু রাস্তা-ঘাট ও অবকাঠামোগত উন্নয়নই নয়, দেশের মানুষের জন্ম ও মৃত্যু নিবন্ধনও নিশ্চিত করেছেন।

রোববার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কিত উদ্বুদ্ধকরণ সভায় শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন আর গরিব দেশ নয়। এদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে অনেক কিছু করতে হবে। এর মধ্যে জন্ম নিবন্ধন অন্যতম। কারণ উন্নত দেশের নাগরিক হিসেবে প্রথমে নিজের জন্ম তারিখ জানতে হবে।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- রবীন্দ্র সংগীতশিল্পী ও সুরের ধারার চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমানের পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ও সিআরভিএস প্রকল্পের পরিচালক এ কে মহিউদ্দিন আহমদ, গাজীপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জামিল আহমেদ, জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যালয়ের রেজিস্ট্রার জেনারেল জ্যোতির্ময় বর্মন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ ও ইউপি চেয়ারম্যান শরীফুল ইসলাম সরকার তোরন প্রমুখ।

আব্দুর রহমান আরমান/এএম/পিআর

আপনার মতামত লিখুন :