গোলাম সারওয়ারের মৃত্যুতে বানারীপাড়ায় ৩ দিনের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১০:১১ পিএম, ১৪ আগস্ট ২০১৮

দেশবরেণ্য সাংবাদিক ও দৈনিক সমকাল-এর সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে তার জন্মস্থান বরিশালের বানারীপাড়ায় শোকের ছায়া নেমে এসেছে।

সোমবার রাতে গোলাম সারওয়ারের মৃত্যুর খবর বানারীপাড়া শহরে ছড়িয়ে পড়ে। পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডে গোলাম সারওয়ারের বাসভবন ‘সিতারা’য় বাড়তে থাকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ভিড়।

শোকাহত শত শত মানুষকে তখন সান্ত্বনা দেন গোলাম সারওয়ারে ছোট ভাই বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা।

পিতৃতুল্য বড় ভাইয়ের মৃত্যুতে মঞ্জু মোল্লাও ছিলেন শোকে মুহ্যমান। রাত বাড়লেও ভিড় কমেনি গোলাম সারওয়ারের বাড়ি ‘সিতারা’ ভবনে। স্বজন, শুভানুধ্যায়ীসহ অসংখ্য মানুষ অপেক্ষা করছে তাদের প্রিয় মানুষটিকে সিঙ্গাপুর থেকে কখন নিজ এলাকায় আনা হবে। শেষবারের মতো প্রিয় মানুষটিকে দেখতে উদগ্রীব হয়ে আছেন সবাই।

বানারীপাড়া-উজিরপুর আসনের সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস বলেন, নিজ এলাকায় শিক্ষাসহ সমাজের বহু কল্যাণকর কাজে অবদান রেখেছেন গোলাম সারওয়ার। বানারীপাড়ায় আসলে তার কাছে বিভিন্ন প্রয়োজনে নানা শ্রেণিপেশার মানুষ ছুটে যেতেন। তিনি সাধ্যমতো সবার জন্য কাজ করার চেষ্টা করতেন। তার মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো।

এদিকে, গোলাম সারওয়ারের মৃত্যুতে মঙ্গলবার বানারীপাড়ার পৌর শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়। তিনদিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে বানারীপাড়ার সকল মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রেস ক্লাব। কালো পতাকা উড়ছে বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা, সামাজিক ও পেশাজীবী প্রতিষ্ঠানে। শোক জানিয়ে ব্যানার টাঙানো হয়েছে বিভিন্ন সংগঠনের উদ্যোগে।

গতকাল সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক গোলাম সারওয়ার। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর থেকে তার মরদেহ আসবে ঢাকায়। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তার উত্তরার বাসভবনে। সেখান থেকে মরদেহ রাখা হবে বারডেম হাসপাতালের হিমঘরে।

বুধবার গোলাম সারওয়ারের মরদেহ তার জন্মস্থান বরিশালের বানারীপাড়ায় আনা হবে বলে তার স্বজনরা জানিয়েছেন। সেখানে শ্রদ্ধা ও জানাজার পর তার মরদেহ ঢাকায় নিয়ে যাওয়া হবে। বৃহস্পতিবার বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে, সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পৃথক বিবৃতি দিয়েছে বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠন। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব থেকে প্রেরিত বিবৃতিতে সভাপতি-সম্পাদকসহ সকল সদস্য গভীর শোক প্রকাশ করেছেন।

পাশাপাশি পৃথক শোকবার্তায় সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানিয়েছেনন বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি, বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সাদিক আব্দুল্লাহ, বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মজিবর রহমান সরোয়ার, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ এবং জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন-উল ইসলাম হাবুল প্রমুখ।

সাইফ আমীন/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :