ডুবে গেলো রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২০ আগস্ট ২০১৮

পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় ‘সিম্বল অব রাঙ্গামাটি’ খ্যাত ঝুলন্ত সেতুটি পানির নিচে ডুবে গেছে। এতে করে পর্যটক ও স্থানীয় দর্শনার্থীদের চলাচল বন্ধ ঘোষণা করেছে পর্যটন কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্র জানায়, গত দুই-তিন আগে থেকেই সেতুটির পাটাতন পর্যন্ত হ্রদের পানি ছুঁই ছুঁই অবস্থায় ছিল। উজানের পানি বেড়ে যাওয়ায় রোববার সকাল থেকে সেতুটিতে প্রবেশের টিকেট বিক্রি বন্ধ করে দেয় পর্যটন কর্তৃপক্ষ।

পর্যটন কর্তৃপক্ষ জানায়, সেতুর পানি কমে যাওয়ার পর সেতু মেরামত করে পর্যটক ভ্রমণের জন্য টিকিট বিক্রি ও প্রবেশাদেশ দেয়া হবে।

দর্শনার্থীরা বলেন, এখানে এসে দেখি সেতুটি পানির নিচে ডুবে গেছে। এতে আমাদের আর সেতুর ওপারে প্রবেশ করা হলো না। সেতুতে পানি উঠায় টিকিট বিক্রিও বন্ধ করেছে কর্তৃপক্ষ।

রাঙ্গামাটি পর্যটনের কমপেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানিয়েছেন, কয়েকদিন আগে থেকেই সেতুটির পাটাতনের সঙ্গে পানি ছুঁই-ছুঁই অবস্থায় ছিল। কিন্তু পাহাড়ি ঢলের কারণে রোববার সকাল থেকে সেতুটির পাটাতনের ওপর পানি উঠে যায়।

তিনি আরও বলেন, সেতুর পাটাতনের ওপর পানি উঠায় আমরা পর্যটক ও দর্শনার্থীদের জন্য টিকিট বিক্রি বন্ধ রেখেছি। পর্যটন কর্তৃপক্ষের পক্ষ থেকে সেতুটির ওপর যাতায়াত করতে নিষেধ করা হয়েছে। পানি কমার পর সেতুটির প্রয়োজনীয় সংস্কার শেষে সেতুটি আবারও পর্যটকদের জন্য খুলে দেয়া হবে।

এএম/এমএস

আপনার মতামত লিখুন :