আগুনে পুড়ল কোটি টাকার সম্পদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

খাগড়াছড়িতে আগুন লেগে পানছড়ি দেবালয় মন্দির ও শ্রী শ্রী অনুকুল চন্দ্র ঠাকুরের সেবাশ্রমসহ ২০-২৫টি ঘর পুড়ে গেছে। খাগড়াছড়ির পানছড়ি বাজারে শনিবার রাত সাড়ে ৮ দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় জানায়, আগুনে সূত্রপাত কীভাবে হয়েছে তা কেউ নিশ্চিত করতে না পারলেও ধারণা করা হচ্ছে লেপ দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। পরে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে একটি আইসক্রিম ফ্যাক্টরি, একটি লেপ দোকান ও ৩-৪টি বসত ঘরসহ অন্তত ২০-২৫টি দোকান মুর্হূতের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। তবে আগুন নিয়ন্ত্রণে আসার পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

এদিকে আগুন লাগার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে ছুটে যান পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমসহ সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা।

Fire-Kha

পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজির মাহমুদ জানান, স্থানীয়দের সহযোগিতায় সেনাবাহিনী-বিজিবি ও বাজারের ব্যবসায়ীদের প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ সময় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসতে দেরি হওয়ায় স্থানীয় জনতা বিক্ষুদ্ধ হয়ে উঠে বলেও জানান তিনি।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবুল হাশেম জানান, তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা না গেলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে।

মুজিবুর রহমান ভুইয়া/আরএ/পিআর

আপনার মতামত লিখুন :