কৃষককে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে বরখাস্ত দুই এসআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ১১:২১ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৮

রংপুরের পীরগঞ্জে ইয়াবা দিয়ে রফিকুল ইসলাম (৪৪) নামে এক কৃষককে ফাঁসানোর চেষ্টার অভিযোগে দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

এলাকাবাসীর বিক্ষোভের মুখে বৃহস্পতিবার রাত ১১টার দিকে পীরগঞ্জ থানার এসআই স্বপন কুমার ও জাহাঙ্গীর আলমকে বরখাস্ত করা হয়।

এর আগে সন্ধ্যায় উপজেলার চতরাহাট ইউনিয়নের রেজওয়ানের মোড়ে কৃষক রফিকুল ইসলামের পকেটে ইয়াবা দিয়ে তাকে ফাঁসানোর চেষ্টা করা হলে এলাকার কয়েকশ মানুষ তাদের গণধোলাই দিয়ে চতরা ইউনিয়ন পরিষদে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে।

চতরা ইউপি চেয়ারম্যান এনামুল হক শামীম বলেন, সন্ধ্যা ৭টার দিকে এসআই স্বপন কুমার ও জাহাঙ্গীর আলম মোটরসাইকেলে করে চতরাহাটের রেজওয়ানের মোড়ে যান। সেখানে কাঠালপাড়া গ্রামের আবেদ আলীর ছেলে কৃষক রফিকুল ইসলামের (৪৪) দেহ তল্লাশি করতে থাকেন।

এ সময় তাকে টানাহেঁচড়ার এক পর্যায়ে রফিকুলের শার্টের পকেটে ৫টি ইয়াবা দিয়ে গ্রেফারের চেষ্টা করেন এ দুই এসআই।

বিষয়টি দেখার পর স্থানীয়রা স্বপন ও জাহাঙ্গীরকে ধরে বেদম পিটুনি দেন। পরে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যান। এরপর শতশত লোক ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে রাখে।

রাত ১১টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থলে গিয়ে দুই এসআইকে বরখাস্ত করার ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়।

স্থানীয় আব্দুল করিম সরকার বলেন, কৃষক রফিকুল ইসলাম কোনো নেশা করেন না। পুলিশ তাকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করেছিল। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওঠে।

দুই এসআইকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, বিক্ষুব্ধ জনতার রোষাণলে আটক দুই এসআইকে প্রথমে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে এসপির নির্দেশ পেয়ে তাদের বরখাস্ত করার খবর শোনালে এলাকাবাসী শান্ত হয়। এরপর তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

জিতু কবীর/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :