মাতারবাড়ি ইউপির চেয়ারম্যান মাহমুদুল্লাহ কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল্লাহকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মাতারবাড়ি ইউনিয়ন যুবলীগ নেতা জিয়াবুল হত্যা মামলায় রোববার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস।

জিয়াবুল হত্যায় অভিযুক্ত মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাহমুদুল্লাহ সম্প্রতি উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন এবং নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশনা থাকায় রোববার কক্সবাজারের ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তিনি। কিন্তু তার জামিন নামঞ্জুর করে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সংশ্লিষ্ট আদালত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

মামলা সূত্রে জানা যায়, ঘের দখল-বেদখল নিয়ে বিরোধের জের দরে গত ১৬ আগস্ট মাতারবাড়ির যুবলীগ নেতা জিয়াবুল হককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়।

এ হত্যার ঘটনায় চেয়ারম্যান মাহমুদুল্লাহকে প্রধান আসামি করে মহেশখালী থানায় একটি হত্যা মামলা করা হয়। ওই মামলায় উচ্চ আদালত চেয়ারম্যান মাহমুদুল্লাহকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছিল। জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে হাজির হওয়ার আদেশ দেন উচ্চ আদালত।

চেয়ারম্যান মাহমুদুল্লাহর ভাগ্নে রেজাউল করিম জানান, রোববার সকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন চেয়ারম্যান মাহমুদুল্লাহ। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রোববার বিকেলে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মো. বজলুর রশীদ আখন্দ।

সায়ীদ আলমগীর/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :