আড়াই হাজার সরকারি বইসহ পিয়ন ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

চাঁদপুরের মতলব দক্ষিণে উপজেলা রিসোর্স সেন্টারের (ইউআরসি) অফিস থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০ মণ বই পাচারের অভিযোগ উঠেছে মো. সালেহ নামে এক পিয়নের বিরুদ্ধে।

মঙ্গলবার দুপুর ১টার দিকে ইউআরসি অফিস থেকে ২ হাজার ৫০০ পিস বই পাঠ্য বই অটোরিকশা ও রিকশাযোগে বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় টিঅ্যান্ডটি রোড থেকে পুলিশ তাকে আটক করে। তবে পুলিশ জিজ্ঞাসাবাদ শেষে কোনো ব্যবস্থা না নিয়ে তাকে ছেড়ে দিয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে মতলব থানা পুলিশের এসআই মো. আলম জাগো নিউজকে বলেন, বইগুলো দেখে সন্দেহ হলে এক পথচারী পুলিশে খবর দেয়। তাৎক্ষণিক আমরা ফোর্স নিয়ে বই ও গাড়িসহ পিয়ন মো. সালেহকে আটক করি। পরে বিষয়টি মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল ইসলামকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন এবং উদ্ধারকৃত বইগুলো মতলব দক্ষিণ উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম শহিদুল হক মোল্লার অধীন রাখা হয়।

অভিযোগ উঠেছে, এ ঘটনার সঙ্গে ইউআরসির ইন্সট্রাক্টর রাশেদা আতিক রোজী জড়িত রয়েছে। তবে তিনি বলেন, বই বিক্রির বিষয়ে আমি কিছুই জানি না।

মতলব দক্ষিণ উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম শহিদুল হক মোল্লা জানান, এগুলো সরকারি বই। ইউআরসি অফিসে শিক্ষকদের ট্রেনিংয়ের জন্য বইগুলো দেয়া হয়েছে। উদ্ধার করা বইগুলো উপজেলা শিক্ষা অফিসের হেফাজতে রয়েছে।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল ইসলাম জানান, এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইকরাম চৌধুরী/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :