এক মঞ্চে ৩ মনোনয়ন প্রত্যাশীর ঐক্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১৫ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ আসনে আওয়ামী লীগের তিন মনোনয়ন প্রত্যাশী কালিয়াকৈর উপজেলা থেকে প্রার্থী ঘোষণার দাবিতে এক মঞ্চে ঐক্যবদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে মনোনয়ন প্রত্যাশী তিন নেতা উপজেলার লতিফপুর এলাকায় সংবাদ সম্মেলন করেন।

এরা হলেন- কালিয়াকৈর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন সিকদার, বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ডা. আজম খান।

এ সময় তারা এ আসনে কালিয়াকৈর থেকে নৌকার প্রার্থী ঘোষণার দাবি জানান। এছাড়া নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও যানবাহন ভাঙচুরের প্রতিবাদ জানান তারা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতারা জানান, গাজীপুরের কোনাবাড়ি, কাশিমপুর, বাসন এবং কালিয়াকৈর ও শ্রীপুর উপজেলা নিয়ে গাজীপুর-১ আসন গঠিত। তখন শ্রীপুরের বাসিন্দা রহমত আলী টানা তিনবার আওয়ামী লীগ থেকে নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে এক আসন বৃদ্ধি পাওয়ায় এ আসনটি ভেঙে শ্রীপুর উপজেলাকে পৃথক করে গাজীপুর সিটি কর্পোরেশনের ১৮টি ওয়ার্ড ও কালিয়াকৈর উপজেলা নিয়ে পুনরায় এ আসনটি গঠন করা হয়। সে সময় গাজীপুরের ধীরাশ্রম এলাকার আ ক ম মোজাম্মেল হক আওয়ামী লীগ থেকে নির্বাচিত হন।

বর্তমানে তিনি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী। কিন্তু এ আসনের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে কালিয়াকৈর উপজেলা। এই উপজেলা থেকেই আওয়ামী লীগ সবচেয়ে বেশি ভোট পেয়ে থাকে। এ উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা বেশি সক্রিয় থাকায় বরাবরই এ আসনটি আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। কিন্তু দীর্ঘ ৪৩ বছরেও কালিয়াকৈর থেকে আওয়ামী লীগের কোনো নেতা মনোনয়ন পাননি। বরাবরই গাজীপুর ফলে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে চাপা ক্ষোভ বিরাজ করছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীসহ মোট ১১ জন মনোনয়ন ফরম তুলেছেন। এর মধ্যে ওই তিন মনোনয়ন প্রত্যাশী ঐক্যবদ্ধভাবে বৃহস্পতিবার বিকেলে উপজেলা সভাকক্ষে এক মঞ্চে সংবাদ সম্মেলন করেন। এ সময় মনোনয়ন প্রত্যাশী কামাল উদ্দিন সিকদার, উপজেলা চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল মান্নান শরীফ, পৌর আওয়ামী লীগের নেতা আইয়ুব রানা প্রমুখ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মনোনয়ন প্রত্যাশী কামাল উদ্দিন সিকদার বলেন, কালিয়াকৈর থেকে তিনজনের মধ্যে যাকে মনোনয়ন দেয়া হোক, তিনজনে এক সঙ্গে নৌকা প্রতীকের নির্বাচন করবো।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :