‘মাশরাফি ভাইয়ের নৌকা’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ১৪ নভেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাকে স্বাগত জানিয়ে নড়াইলে আনন্দ মিছিল করেছে মাশরাফি সমর্থকরা।

বুধবার সন্ধ্যায় নড়াইল চৌরাস্তা থেকে আনন্দ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। এর আগে শহরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নড়াইল চৌরাস্তায় এসে জড় হয় নেতাকর্মীরা। পরে নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন বিশ্বাসের নেতৃত্বে মিছিলটি বের করা হয়। এ সময় মিছিল থেকে মাশরাফি ভাইয়ের নৌকা বলে স্লোগান দেয় মাশরাফি সমর্থকরা।

এদিকে মাশরাফি বিন মুর্তজা নড়াইল-২ (নড়াইল সদর-লোহাগড়া) আসন থেকে নির্বাচন করতে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করায় স্থানীয়রা আনন্দিত। তারা বলেন, আমাদের বিশ্বাস মাশরাফি নির্বাচন করলে এমপি হবেন , মন্ত্রী হবেন। এতে অবহেলিত নড়াইলের সার্বিক উন্নয়ন হবে।

বিগত সময়ে জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ১৯৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ২০১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করে ওয়ার্কাস পার্টি নেতা বর্তমান এমপি শেখ হাফিজুর রহমান। আসনটিতে ১৯৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ সালে উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

হাফিজুল নিলু/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :